মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

টানা দ্বিতীয় মেয়াদে ইবির ছাত্র উপদেষ্টা ড. শেলীনা নাসরীন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০২৩
টানা দ্বিতীয় মেয়াদে ইবির ছাত্র উপদেষ্টা ড. শেলীনা নাসরীন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:
 
টানা দ্বিতীয় মেয়াদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন। উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাকে এই পদে নিয়োগ দিয়েছেন। সোমবার (৩০ জানুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানা যায়।
 
প্রজ্ঞাপন সূত্রে, গত ২৪ নভেম্বর ছাত্র উপদেষ্টা পদে তার দায়িত্বের মেয়াদ শেষ হয়। পরে ২৫ নভেম্বর থেকে উপাচার্য পুনরায় তাকে দ্বিতীয় মেয়াদে ছাত্র উপদেষ্টা হিসেবে নিয়োগ দেন। তিনি আগামী এক বছরের জন্য এই দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালনে তাকে নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা প্রদান করা হবে।
 
অধ্যাপক ড. শেলীনা নাসরীন বলেন, 'আমি দায়িত্ব পেলে দায়িত্ব পালন করতে চাই। শিক্ষার্থীদের জন্য অনেক কাজ করার আছে। আবার সরকারি বিশ্ববিদ্যালয়েরও কিছু সীমাবদ্ধতা রয়েছে। এই সীমাবদ্ধতার মধ্য থেকেই যতটা করা যায় । সেই হিসেবে যতটুকু করার করেছি, যেগুলো বাকি আছে সেগুলো পরবর্তী সময়ে করবো। নতুন করে বিশেষভাবে বর্তমানে শিক্ষার্থীদের মধ্যে যে আত্মহত্যার প্রবণতা, সেশনজট রয়েছে অনেক বিভাগে-সে ব্যাপারে উদ্যোগ নেওয়া যেতে পারে। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে যে হতাশা কাজ করে তার জন্য মোটিভেশনাল কিছু উদ্যোগ নেওয়া, আর ছাত্রকল্যাণ তহবিল থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের যতটুকু সহযোগিতা করা যায়। এ ধরনের উদ্যোগ গ্রহণ করা যেতেই পারে।'

তিনি আরও বলেন, 'যেকোনো উদ্যোগ গ্রহণ করলে সেটা বাস্তবায়নের জন্য ছাত্র-শিক্ষক সবাইকেই ভূমিকা পালন করতে হবে। এককভাবে ছাত্র উপদেষ্টার জন্য তেমনকিছু করা আসলেই সম্ভব নয়। আমি শিক্ষার্থীদের সাহায্য প্রত্যাশী।'
 
এদিকে নতুন মেয়াদে প্রক্টর হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ফাইন আর্টস বিভাগের সভাপতি হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম, ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলের পরিচালক হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আবু হেনা মোস্তফা জামাল, টিএসসিসির পরিচালক হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. বাকি বিল্লাহ বিকুল এবং আইন প্রশাসক হিসেবে আইন বিভাগের অধ্যাপক ড. মো. আনিচুর রহমানকে নিয়োগ  দেয়া হয়েছে।

এছাড়াও পরিবহন প্রশাসক হিসেবে অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট হিসেবে অধ্যাপক ড. মো. শামসুল আলমকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।  

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল