রবিবার, ১৯ মে ২০২৪

চিকিৎসক ও প্রাবন্ধিক ডা অপূর্ব চৌধুরীর নতুন বই 'শরীরের যত কেন'

শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩
চিকিৎসক ও প্রাবন্ধিক ডা অপূর্ব চৌধুরীর নতুন বই 'শরীরের যত কেন'

কারিমা জান্নাত:

বইটি আমাদেরকে বুঝতে সাহায্য করে কীভাবে আমরা আমাদের শরীর ভালো রাখতে পারি, অসুস্থতা প্রতিরোধ করতে পারি । শরীরের বিভিন্ন অঙ্গ এবং সিস্টেমগুলো কিভাবে কাজ করে, তা বোঝার মাধ্যমে, আমাদের খাদ্য, ব্যায়াম এবং সামগ্রিক জীবন-যাত্রা সম্পর্কে সচেতন সিদ্ধান্ত নিতে পারি।

ডা. চৌধুরী'র লেখা এবং প্রকাশের শৈলী সাবলীল । বিজ্ঞান এবং শরীর বিজ্ঞানকে সরল ভাষায় প্রকাশ করলে দৈনন্দিন জীবনকে আরও সহজ ভাবে বুঝতে সাহায্য করে । "শরীরের যত কেন" বইটি তেমন করে পাঠকদেরকে গাইড দিয়ে শরীরের আভ্যন্তরীণ প্রক্রিয়াটিকে সহজভাবে সামনে এনে আলোচনা করার চেষ্টা করেছেন । তথ্যপূর্ণ, সুন্দর গদ্য এবং আকর্ষণীয় ভাবে বিজ্ঞানকেও গল্প বলার ঢংয়ে লেখক দেহতত্ত্বের বিষয়কেও জীবন্ত করে তুলে এনেছেন ।

সহজে বোধগম্য ভাষা, জটিলতা পরিহার করে নিটোল গদ্যের মাধ্যমে লেখক পাঠকদেরকে এমনভাবে শরীরের বিভিন্ন ক্রিয়া-কলাপ সম্পর্কে গাইড এবং ব্যাখ্যা দিয়েছেন, যাতে করে স্নায়ুতন্ত্রের জটিলতা থেকে এন্ডোক্রাইন সিস্টেমের জটিলতাগুলোর সাথে সম্পর্কিত নিজের দেহকেও বুঝতে আগ্রহী হয়ে ওঠে ।

বইটিতে আছে সেসব বিষয়ের উপর সর্বশেষ গবেষণার তথ্য, আবিষ্কার, পরীক্ষা, এমনকি সেই বিষয়ে পাঠকদের করণীয় । আপনি একজন পেশাজীবী চিকিৎসক কিংবা একজন মেডিকেল ছাত্র অথবা শরীর ও বিজ্ঞান সম্পর্কে জানতে আগ্রহী সাধারণ যে কেউ হন না কেন, শরীরের এই আশ্চর্যজনক যন্ত্র সম্পর্কে জানতে বইটি আপনার জানাকে সমৃদ্ধ করার সাথে সাথে মানবদেহের ক্ষমতা সম্পর্কেও বিস্মিত করে দেবে । 

শরীরের যত কেন 
ডা. অপূর্ব চৌধুরী 

প্রকাশনী : ভাষাচিত্র প্রকাশনী 
প্যাভিলিয়ন ৩২
প্রচ্ছদ : সারাজাত সৌম 
মলাট মূল্য : ৩৭৫ টাকা 
অমর একুশে গ্রন্থমেলা ২০২৩

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল