শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মালদ্বীপে ধিফুসি আইল্যান্ড পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাস

সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০২৩
মালদ্বীপে ধিফুসি আইল্যান্ড পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাস

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে:

শনিবার-রবিবার   (২৫-২৬ ফেব্রুয়ারি) ২০২৩ মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের একটি প্রতিনিধিদল মালদ্বীপের ধীফুসি দ্বীপ পরিদর্শন করেন, প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বাংলাদেশ  হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। 

 এসময় হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো: সোহেল পারভেজ, কল্যাণ সহকারী জসিম উদ্দিন ও আল মামুন পাঠান উপস্থিত ছিলেন।  ধিফুসি দ্বীপে অবস্থিত প্রবাসী বাংলাদেশীদের কর্মস্থল পরিদর্শন করা হয় ও তাদের খোঁজ খবর নেয়া হয়। এছাড়াও ২৫  ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয় একটি বিদ্যালয়ে  প্রায় একশত প্রবাসী বাংলাদেশী কর্মীর সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এসময় বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-Wage Earners' Welfare Board এর সদস্যপদ গ্রহন, ই পাসপোর্ট,  স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে তথ্য ও নির্দেশনা প্রদান করা হয়। প্রবাসী বাংলাদেশী কর্মীরা এয়ারপোর্ট এ হয়রানি বন্ধ, দেশে জাতীয় পরিচয়পত্র,  জন্ম নিবন্ধন ইত্যাদি কাজ দ্রুত ও হয়রানিমুক্ত ভাবে করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান। 

উল্লেখ্য মালদ্বীপে বাংলাদেশ  হাইকমিশনার নিজের স্বাস্থ্য সুরক্ষার প্রতি যত্ন নিয়ে স্থানীয় আইন মেনে কাজ করার জন্য আহ্বান জানান, তিনি সকল প্রবাসী বাংলাদেশীদের বৈধ পথে দেশে রেমিটেন্স প্রেরণের জন্য অনুরোধ করেন। তিনি আরও  করেন দেশের সামর্থ্য বৃদ্ধির সাথে সাথে সরকার প্রবাসীদের বিভিন্ন  সুযোগ সুবিধা প্রদান করছেন এবং এটি ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে। 

২৬ ফেব্রুয়ারি ধিফুসি আইল্যান্ড কাউন্সিল এর সাথে সৌজন্য সাক্ষাত করা হয়। কাউন্সিল এর সাথে উক্ত আইল্যান্ড এ বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা হয়। এসময় আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করনের জন্য নিয়োগকর্তাদের উদ্বুদ্ধকরণের জন্য কাউন্সিল কে অনুরোধ জানানো হয়। স্থানীয় কাউন্সিলরবৃন্দ উক্ত আইল্যান্ড এ প্রবাসী বাংলাদেশীদের কাজের প্রশংসা করেন ও প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল