মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

মোংলায় ভোটার দিবসে সুজন'র মানববন্ধনে বক্তারা

বৃহস্পতিবার, মার্চ ২, ২০২৩
মোংলায় ভোটার দিবসে সুজন'র মানববন্ধনে বক্তারা

আলী আজীম, মোংলা বাগেরহাট প্রতিনিধি:


অংশগ্রহণমূলক এবং প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচনের জন্য রাজনৈতিক দলসমুহের মধ্যে পারস্পরিক সমঝোতা চাই। নির্বাচন ব্যবস্থার উপর মানুষ আস্থা ও বিশ্বাস হারিয়েছে। গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করতে নাগরিকদের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে হবে। তারজন্য চাই অংশগ্রহণমূলক, প্রতিযোগিতামূলক, অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ তথা অর্থবহ নির্বাচন। বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১১টায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে মোংলার রিমঝিম চত্বরে সুশাসনের জন্য নাগরিক-সুজন, ইয়ুথ পিস এ্যাম্বাসেডর ও ব্রেভ ইয়ুথ গ্রুপ আয়োজিত মানববন্ধনে বক্তারা একথা বলেন।


সুশাসনের জন্য নাগরিক-সুজন মোংলার সভাপতি ফ্রান্সিস সুদান হালদার'র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক-সুজন মোংলার সাধারণ সম্পাদক মোঃ নূর আলম শেখ, সুজন নেতা নাজমুল হক, কমলা সরকার, প্রসেনজিৎ মন্ডল, নয়ন মন্ডল, ইয়ুথ পিস এম্বাসেডর শেখ রাসেল, হাছিব সরদার, ব্রেভ ইয়ুথ গ্রুপ'র সুষ্মিতা মন্ডল, সাইফুল ইসলাম প্রমূখ। মানববন্ধনে বক্তারা আরো বলেন বাংলাদেশের সাধারণ জনগনের আকাংখা সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক সমাজ বিনির্মান। পাশাপাশি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে আন্তর্জাতিক ভাবেও আমরা অঙ্গীকারবদ্ধ। কারন আমরা "সার্বজনীন মানবাধিকার সনদ" এ স্বাক্ষরদাতা দেশ।


আন্তর্জাতিক অঙ্গণে নিজেদের জন্য একটি মর্যাদাপূর্ণ অবস্থান নিশ্চিত করতে হলে এসব আন্তর্জাতিক আইন ও চুক্তি মেনে চলতে হবে। বক্তারা রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় দলসমুহের দায়িত্বশীল আচরণের দাবি জানান। বক্তারা আরো বলেন সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠিই গণতন্ত্রের রক্ষাকবচ।


তাই গণতন্ত্রকে সমুন্নত রাখতে সবাইকে যুথবদ্ধভাবে সমস্বরে আওয়াজ তুলতে হবে। মানববন্ধনের আগে সকাল ১০টায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে মোংলাস্থ সুজনের অস্থায়ী কার্যালয়ে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফ্রান্সিস সুদান হালদার। উল্লেখ্য ২০২০ সালের ২ মার্চ থেকে গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকারি ভাবে জাতীয় ভোটার দিবস হিসেবে পালিত হয়ে আসছে।


সময় জার্নাল/এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল