শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দিনাজপুরে এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে

রোববার, মার্চ ৫, ২০২৩
দিনাজপুরে এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

আগামী ৭-১৩ মার্চ-২০২৩ পর্যন্ত এসএমই ফাউন্ডেশনের আয়োজনে দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে রংপুর বিভাগীয় এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে। আগামী ৭ মার্চ প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

রবিবার ৫ মার্চ দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আবু জাফর।   তিনি জানান, মেলায় ৬৫টি স্টলে ৬৫ জন্য ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা শুধুমাত্র তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিক্রয় করবে। প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। রংপুর বিভাগীয় প্রশাসনের তত্বাবধানে ও দিনাজপুর জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বিভাগীয় এসএমই পণ্য মেলার সকল কর্মসূচী বাস্তবায়ন করবে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ, এসএমউ উদ্যোক্তাদের পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ, সেতুবন্ধন তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা ও ভোক্তাদের মাঝে পারস্পরিক সম্পর্ক স্থাপন এবং পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণই পণ্য মেলার লক্ষ্য ও উদ্দেশ্য।

প্রেস ব্রিফিংয়ে আরো জানানো হয়, চলতি অর্থবছরে দেশের ৬টি বিভাগীয় শহরে "বিভাগীয় এসএমই পণ্য মেলা" আয়োজন করছে এসএমই ফাউন্ডেশন। ইতোমধ্যে রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের বিভাগীয় এসএমই পণ্য মেলা আয়োজন সু- সম্পন্ন হয়েছে। আগামী মে-২০২৩ এ ময়মনসিংহ এবং খুলনায় "বিভাগীয় এসএমই পণ্য মেলা" আয়োজনের পরিকল্পনা রয়েছে এসএমই ফাউন্ডেশনের।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল