মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হবে: মোমেন

রোববার, মার্চ ১২, ২০২৩
নির্বাচন অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হবে: মোমেন

সময় জার্নাল ডেস্ক:


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন দেশের সব রাজনৈতিক দলকে আগামী সাধারণ নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, এটি একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হবে।


তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি আসন্ন নির্বাচন একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হবে... আমরা সব বিরোধী রাজনৈতিক দলকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানাই, কারণ তাদের সকলের জন্য সমতল ক্ষেত্র থাকবে।’


শনিবার (১১ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত ‘বাংলাদেশ গ্রোথ স্টোরি: হোয়াটস দ্য ফিউচার রোড ম্যাপ’ শীর্ষক সেশনে সিএনএন অ্যাঙ্কর ও বিজনেস এডিটর অ্যাট লার্জ রিচার্ড কোয়েস্টের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।


অধিবেশনটি ছিল তিন দিনব্যাপী বাংলাদেশ বিজনেস সামিট, ২০২৩-এর একটি অংশ, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। অধিবেশনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


নির্বাচন নিয়ে সরকারের অবস্থান সংক্রান্ত প্রশ্নের জবাবে মোমেন বলেন, বর্তমান সরকার গত ১৪ বছরে এ ক্ষেত্রে চমৎকার কাজ করেছে, কারণ এই সময়ে এক হাজারের বেশি নির্বাচন অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হয়েছে।


তিনি বলেন, ভুয়া ভোটার তালিকা থাকলেও পরবর্তীতে ভোটার আইডি কার্ড চালু করা হয় এবং সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে স্বচ্ছভাবে গড়ে তোলার মতো নির্বাচন কমিশনকে সম্পূর্ণ কর্তৃত্বে স্বাধীন করা হয়েছে।


আরেক প্রশ্নের জবাবে মোমেন বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’-এর মতো একের পর এক ধারণা দিচ্ছে। এদিকে বাণিজ্যমন্ত্রীও পররাষ্ট্রমন্ত্রীর প্রতিধ্বনি করে বলেন, সরকার আগামী সাধারণ নির্বাচনে যেতে প্রস্তুত।


সরকার আগামী দিনে চীনা ঋণের ফাঁদে পড়বে কি না জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী নেতিবাচক জবাব দেন। তিনি বলেন, ‘কিছু মানুষের মধ্যে একটা ধারণা আছে, বাংলাদেশ চীনের ঋণের ফাঁদে পড়বে। কিন্তু এ ধরনের ফাঁদে পা দেওয়ার কোনো উপায় নেই।’


তিনি বলেন, চীন একটি বন্ধুপ্রতীম দেশ এবং বাংলাদেশের উন্নয়ন সহযোগী। ‘আমরা বেশ ভালো অবস্থায় আছি। সুতরাং চিন্তার কিছু নেই’- উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশও জাপানের কাছ থেকে সহযোগিতা নিচ্ছে এবং এ নিয়ে কোনো কথা নেই।


সময় জার্নাল/এমএস



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল