শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আজ ফেঞ্চুগঞ্জের ৫ ইউনিয়নে নির্বাচন

বৃহস্পতিবার, মার্চ ১৬, ২০২৩
আজ ফেঞ্চুগঞ্জের ৫ ইউনিয়নে নির্বাচন

ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি :


সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়নের নির্বাচনে ভোটগ্রহণ আজ।বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।ইতিমধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যের পাশাপাশি মাঠে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।


ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, প্রতিটি ভোটকেন্দ্রে বিপুল সংখ্যক আনসার ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।তাদের পাশাপাশি প্রতিটি ইউপিতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে একটি করে মোবাইল টিম কাজ করবে। পাশাপাশি র‍্যাবের একাধিক টিম নির্বাচনের মাঠে টহলে থাকবে। প্রয়োজনে বিজিবিকে মাঠে নামানো হবে।ফেঞ্চুগঞ্জে পাঁচটি ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ জন। এ ছাড়া সাধারণ ওয়ার্ডে ৪৫টির বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১৯ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৫টির বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৯ জন।


মোট ভোটকেন্দ্র ৪৫টি, ভোটকক্ষের সংখ্যা ১৯১টি ও ২৫৩ টি বুথে ভোটগ্রহণ করা হবে। ফেঞ্চুগঞ্জ উপজেলার মোট ভোটার ৮১ হাজার ৮৬৭ জন।এ ব্যাপারে রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা এহসানুল কবির ফেরদৌস বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে দেওয়া হবে না।এদিকে, ১নং ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৈয়বুর রহমান শাহিন(নৌকা), ইকবাল আহমদ খান(ঘোড়া) ও আক্তার আলী(আনারস)।


২নং মাইজগাঁও ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন-  আওয়ামী লীগ মনোনীত জুবেদ আহমদ চৌধুরী শিপু(নৌকা), শাহ মো. নুরুল ইসলাম বাছিত (মোটর সাইকেল), ইমরান আহমদ চৌধুরী(ঘোড়া), মুহিত আহমদ শাহ(আনারস), মোহাম্মদ জুমাদুল করিম চৌধুরী(চশমা) ও আহমদ বেলায়েত হোসেন(অটোরিক্সা)।৩নং ঘিলাছড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী- আওয়ামী লীগ মনোনীত সাইফুল ইসলাম(নৌকা), মো. রুকুনুজ্জামান চৌধুরী(চশমা), আপ্তাব আলী(ঘোড়া), মো. আমিনুর রহমান (টেবিল ফ্যান), মো. বুরহান উদ্দিন সিন্দু(মোটর সাইকেল), শেখ মো. আখতার হোসেন উস্তার(অটোরিক্সা) ও আশরাফ আলী খান(আনারস)।


৪নং উত্তর কুশিয়ারা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী- আওয়ামী লীগ মনোনীত লুদু মিয়া(নৌকা), আহমদ জিলু(আনারস), মো. ফজলুর রহমান(ঘোড়া), সুহেল ইসলাম(লাঙ্গল) ও মোহাম্মদ সিরাজুল ইসলাম(মোটর সাইকেল)।৫নং উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত জুনেদ আহমদ(নৌকা), মোহাম্মদ এমরান উদ্দিন(আনারস) ও আবজাল হোসাইন(ঘোড়া)।



সময় জার্নাল/এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল