বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কিশোরগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে বুধবার

মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩
কিশোরগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে বুধবার

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধি:

গৃহহীন ও ভূমিহীন মুকৃত ঘোষণা হচ্ছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা। ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২২ মার্চ আনুষ্ঠানিকভাবে দেশের ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাসহ কিশোরগঞ্জকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (২১ মার্চ) প্রেস কনফারেন্সের মাধ্যমে ইউএনও স্থানীয় সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেছেন।

দুপুরে উপজেলা প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী বলেন, উপজেলায় ১ম পর্যায়ে ১৪০ টি, ২য় পর্যায়ে ১৭০ টি, ৩য় পর্যায়ে ২২৭ টি, ৪র্থ পর্যায়ে ৪৫ টি মোট ৫৮২ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গৃহ ও ২ শতাংশ করে জমি দেয়া হয়েছে। এ ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১৩ কোটি ৩৭ লক্ষ টাকা। ভূমিহীন ও গৃহহীনরা পেয়েছে মাথা গোঁজার ঠাই।

এছাড়া বাংলাদেশ সেনা বাহিনী কর্তৃক নির্মিত ব্যারাকে ৮০ টি গৃহ নির্মাণ করে ৮০ টি পরিবারকে দেয়া হয়েছে বাড়ি। এ সকল পরিবারের সদস্যকে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে স্বাবলম্বী করার চেষ্টা করা হচ্ছে। এছাড়া পারিবারিক সবজি বাগান করার উদ্দ্যোগ নেয়া হয়েছে। আমরা আনন্দিত যে, বাংলাদেশের প্রথম ভিক্ষুকমুক্ত উপজেলাটি সরকারিভাবে এবার গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে। 

এ কনফারেন্সে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার মাহফুজুর রহমান। বক্তব্য রাখেন প্রেসক্লাব আহবায়ক আলম হোসেন,সাংবাদিক আবু হাসান শেখ  প্রমুখ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল