বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঝালকা‌ঠি‌তে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুজনকে জেল ও জরিমানা

বুধবার, মার্চ ২২, ২০২৩
ঝালকা‌ঠি‌তে অবৈধভাবে বালু  উত্তোলনের দায়ে দুজনকে জেল ও জরিমানা

মো. মোস্তা‌ফিজুর রহমান রিপন, ঝালকা‌ঠি প্রতি‌নি‌ধি:

ঝালকাঠির নল‌ছি‌টি সুগন্ধা নদী  থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে দুজনকে ১০লাখ টাকা জরিমানা ও একবছর করে জেল দেওয়া হয়েছে। 

২২ মার্চ, বুধবার বিকাল ৩টায় নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের সুগন্ধা নদীতে এ অভিযান পরিচালনা করেন  জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) অংছিং মারমা ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট শফিউল আলম ।

জরিমানা প্রাপ্তরা হলেন-বরিশাল সিএন্ডবি পুল এলাকার মৃত আবদুল হামিদ বেপারীর ছেলে আব্দুল হালিম বেপারী ও চরমোনাই চরহোগলা এলাকার  সামসুল আলমের ছেলে মাসুম খান। তাদের দুজনকে ৫লক্ষ করে মোট ১০ লক্ষ টাকা ও এক বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে। এসময় এক লক্ষ সিএফটি বালু জব্দ করা হয়।

এ বিষয়ে ঝালকাঠি জেলা প্রশাসকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি ) অংছিং মারমা বলেন, তারা অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে খবর পেয়ে অভিযান পরিচলনা করি। 

মগড় ইউনিয়নের সুগন্ধা নদীতে তাদের বালু উত্তোলন অবস্থায় পাওয়া যায়। তাই তাদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী ২জনকে মোট ১০ লাখ টাকা জরিমানা ও এক বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে । নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট শ‌ফিউল আলম ব‌লেন ভ‌বিষ‌্যতেও এ অ‌ভিযান অব‌্যাহত থাক‌বে ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল