শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রমজানে মাসব্যাপী জাবি ছাত্রলীগের কোরআন শিক্ষা কার্যক্রম

বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩
রমজানে মাসব্যাপী জাবি ছাত্রলীগের কোরআন শিক্ষা কার্যক্রম

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

পবিত্র মাহে রমজান উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী কোরআন শিক্ষার আয়োজন করা হয়েছে।

রমজান মাসব্যাপী বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী এ কুরআন শিক্ষার আয়োজন করা হয়। পুরো রমজান মাস জুড়ে যোহর নামাজের পর ভাসানী হলের মসজিদে শিক্ষার্থীদের কোরআন শেখানো হবে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল বলেন, রমজানে মাস ব্যাপী যোহর নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের মসজিদে এ কোরআন শিক্ষা কর্মসূচী পালন করা হবে। শিক্ষার্থীরা যাতে শুদ্ধভাবে কোরআন পড়তে পারে সেজন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সুস্থ জ্ঞান চর্চায় ছাত্রলীগ কাজ করে এবং ভবিষ্যতেও করবে। ধর্মের সু-শিক্ষা শিক্ষার্থীদের মধ্যে থাকলে ধর্মীয় সম্প্রতির ভিত্তিতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে এ প্রজন্ম ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করি।’

মাসব্যাপী কোরআন শিক্ষা কমর্সূচীতে শিক্ষার্থীদের কোরআন শিক্ষা দান করবেন হাফেজ মোহাম্মদ মনজুরুল ইসলাম। এ বিষয়ে তিনি বলেন, রমজান মাসের কোরআন শিক্ষার আয়োজন খুবই প্রশংসনীয় উদ্যোগ। আমি এ উদ্যোগকে সাদুবাদ জানাই। বড় পরিসরে এ কোরআন শিক্ষার আয়োজন করা হলে ক্যাম্পাসে অনেক শিক্ষার্থীই উপকৃত হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোরআন শেখাতে গত বছরও মওলানা ভাসানী হল ছাত্রলীগের পক্ষ থেকে কোরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছিল।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল