বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জেলহাজতে থাকা সেই বাহারের ইউপি সদস্যপদ স্থায়ীভাবে বরখাস্তের দাবি

বৃহস্পতিবার, মার্চ ৩০, ২০২৩
জেলহাজতে থাকা সেই বাহারের ইউপি সদস্যপদ স্থায়ীভাবে বরখাস্তের দাবি

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে মাদক মামলায় দুই বছরের সশ্রম কারাদন্ড নিয়ে জেলহাজতে রয়েছে ইউপি সদস্য নুরুল বাহার। তিনি উপজেলার ৬নং ঘোলপাশা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য ও শালুকিয়া গ্রামের মৃত মকরম আলীর পুত্র। তাকে স্থায়ীভাবে বরখাস্তের দাবিতে জাকির হোসেন নামের এক ব্যক্তি বুধবার কুমিল্লা জেলা প্রশাসক ও চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক দন্ডপ্রাপ্ত ইউপি সদস্য নুরুল বাহারকে স্থায়ীভাবে বরখাস্ত না করায় ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। 

জানা গেছে, অবৈধ মদ, গাঁজা, ফেনসিডিল রাখার অভিযোগে দায়েরকৃত ৮৪/২০১৭নং মামলার অভিযুক্ত ইউপি সদস্য নুরুল বাহারসহ আসামীদের বিরুদ্ধে ২ বছরের সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেছেন কুমিল্লার আদালত। গত ১৬ মার্চ জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মোছাঃ মরিয়ম মুন মুহুরী এ রায় ঘোষণা করেন। 

রায়ে দন্ডপ্রাপ্ত পলাতক অপর আসামীরা হলেন; একই ইউনিয়নের শালুকিয়া (আমানগন্ডা) গ্রামের রুকু মিয়ার ছেলে মোঃ মাসুম মিয়া, আবুল মিয়ার ছেলে মোঃ সাদ্দাম, জুলফু মিয়ার ছেলে মোঃ ওয়াসিম। 

আদালতের রায়ে ইউপ সদস্য নুরুল বাহারকে দীর্ঘদিন ধরে পলাতক দেখানো হলেও তিনি দাবি করেন নিয়মিত ইউনিয়ন পরিষদের কার্যক্রমে অংশ নিচ্ছেন। এনিয়ে গত ২৬ ও ২৭ মার্চ বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর ইউপি সদস্য নুরুল বাহার ২৭ মার্চ কুমিল্লার আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত জামিন না মঞ্জুর করে নুরুল বাহারকে জেলহাজতে পাঠায়। 

এদিকে দন্ডপ্রাপ্ত ইউপি সদস্য নুরুল বাহারকে স্থায়ীভাবে বরখাস্তের দাবি জানিয়ে কুমিল্লা জেলা প্রশাসক ও চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন শালুকিয়া গ্রামের হাচি মিয়ার পুত্র মোঃ জাকির হোসেন। অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, ইউপি সদস্য নুরুল বাহারের বিরুদ্ধে হিন্দু পরিচয়ে অন্যের জমি বিক্রির অভিযোগে আদালতে আরও একটি মামলা রয়েছে। এক কথায়-ইউপি সদস্য নুরুল বাহার ঘোলপাশা ইউনিয়নের সীমান্তবর্তী আমানগন্ডা, শালুকিয়া এলাকার অপরাধ জগতের হোতা। এমন ইউপি সদস্য দিয়ে সাধারণ মানুষের সেবা বিঘিœত হচ্ছে। 

এ ব্যাপারে বৃহস্পতিবার বিকেলে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন, ‘বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করা হচ্ছে’। 

এমআই






Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল