শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মালদ্বীপে প্রবাসীদের জন্য আস্ফি গ্রুপের ইফতার আয়োজন

শনিবার, এপ্রিল ১, ২০২৩
মালদ্বীপে প্রবাসীদের জন্য আস্ফি গ্রুপের ইফতার আয়োজন

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে: নীলা ভূমি ও সাগরকন্যা দ্বীপ রাস্ট্র মালদ্বীপে বাংলাদেশী  প্রবাসীদের জন্য পবিত্র মাহে-রমজানে ইফতার আয়োজন করেন শুক্রবার( ৩১ মার্চ) ২০২৩  মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী ও ফোর এল ইন্টারন্যাশনাল প্রইভেট লিমিটেড  ব্যবস্থাপনা পরিচালক  মোহাম্মদ হাদিউল ইসলাম। প্রায় পাঁচ শতাধিক প্রবাসীদের জন্য এই আয়োজন করেন মালদ্বীপের রাজধানী বিলাবং হাই ইন্টারন্যাশনাল  স্কুল হলরুমে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়াল এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। 

সঞ্চালনা করেন আস্ফি গ্রুপের  এম কে  কামাল হোসেন, পবিত্র কোরআন তেলওয়াত  করেন মাওলানা মোহাম্মদ তাজুল ইসলাম। 

প্রবাসীদের মাঝে পবিত্র মাহে-রমজান এর ইফতার আয়োজনে বক্তব্য রাখেন  মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ  দুলাল মাতব্বর তিনি বলেন মোহাম্মদ হাদিউল ইসলাম এর উদ্যোগে প্রতি বছরে মালদ্বীপে পবিত্র মাহে-রমজান এর ইফতার আয়োজন করা হয়, এ বছর অনেক সুন্দর ভাবে এবং প্রবাসীদের চাহিদা মতো ইফতার সাজানো হয়েছে। 

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনা'র (শ্রম সচিব)  দূতাবাসের প্রধান মোঃ সোহেল পারভেজ, মালদ্বীপ ন্যাশনাল ব্যাংক এর সি ইউ মোহাম্মদ মাসুদুর রহমান, ডাঃ মোক্তার আলী লস্কর,  ডাঃ সুজন চন্দ্র সাহা, ইউ এস বাংলা এয়ারলাইনস  এর কান্ট্রি ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম, ন্যাশনাল ব্যাংকের লোকাল ডিরেক্টর হান্নান খান কবির, মালদ্বীপ বিএন পি এর সভাপতি মোঃ খলিলুর রহমান, সুশীল সমাজের মোঃ মজিবুর রহমান, মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী এবং মালদ্বীপ বিএনপির সহ-সভাপতি মোঃ বাবুল হোসেন, মালদ্বীপ আওয়ামী লীগ সিনিয়র সভাপতি হাজী সাদেক, বি এন পির সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম। যুবলীগের সভাপতি রাসেল আহমেদ সাগর। 

উল্লেখ্য প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনার রিয়াল এডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেন, পবিত্র মাহে-রমজানে মোহাম্মদ  হাদিউল ইসলাম প্রবাসীদের জন্য প্রতি বছরে যে মহতি উদ্যোগ নিয়ে ইফতার আয়োজন করেন মালদ্বীপে বাংলাদেশী প্রবাসীদের মাঝে  মানবতার দৃষ্টান্ত স্হাপন করেন, তিনি আরও বলেন বলেন মালদ্বীপে আরও যেসকল ব্যবসায়িক ভাইয়েরা আছেন  আপনারা ও এরকম মহত্ত্বি কাজে এগিয়ে আসেন। তিনি সকল প্রবাসীদের সুস্বাথ্যা কামনা করেন এবং মাহে-রমজানের পবিত্রতা রক্ষা করার আহবান জানান। 

এদিকে উক্ত অনুষ্ঠানে প্রবাসীদের মাঝে আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়িক মোঃ আলতাফ হোসেন, মোঃ কাশেদুল হক, মোঃ খায়রুল ইসলাম (নোয়াখালী) আওয়ামী লীগের, গাজী সাদেক, মোঃ শাহজালাল শিকদার,  মোঃ ফাইজুর রহমান, মোঃ নুরে আলম ভূইয়া,মোঃ সুমন হোসাইন, মোঃ আনোয়ার হোসেন রাজু,মোঃ এনামুল হক জাকির,মোঃ রুবেল মৃধা,  বিএনপির,  মোঃ রফিকুল ইসলাম, মোঃ মামুন মিয়া, আরও অনেকই, যুবলীগের,মো: বিল্লাল হোসেন, মোঃ ওয়াসিম আকরাম হৃদয়, মো: সাইফুল ইসলাম, মোঃ সামিম আহমেদ, মোঃ আউয়াল হোসেন, মোঃ কবির হোসেন, মোঃ ফারুক হোসেন। বিভিন্ন পেশাজীবি প্রবাসী ও হাইকমিশনারের কর্মকতা- কর্মচারী, এবং সাংবাদিকবৃন্দু।


পরিশেষে অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করেন মাওলানা মোহাম্মদ তাজুল ইসলাম এবং পবিত্র মাহে-রমজানের ইফতারের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল