শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাতে সিরিয়ায় হামলা চালাল ইসরায়েল

রোববার, এপ্রিল ৯, ২০২৩
রাতে সিরিয়ায় হামলা চালাল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক :


এবার রাতের আঁধারে সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরায়েল। রোববার (৯ এপ্রিল) মধ্যরাতে ইসরায়েলি সামরিক বাহিনী এই হামলা চালায়। রোববার পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম আল জাজিরা।


প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, সিরিয়ার ভূখণ্ড থেকে উত্তর ইসরায়েলের দিকে বেশ কয়েকটি রকেট ছোড়ার পর তারা সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে। গাজা, লেবানন, অধিকৃত পূর্ব জেরুজালেম এবং অধিকৃত পশ্চিম তীরসহ একাধিক ফ্রন্টে সহিংসতা বাড়ার পর রোববার মধ্যরাতে এই আন্তঃসীমান্ত হামলার ঘটনা ঘটে।



অবশ্য সিরিয়া সরকারের পক্ষ থেকে এ বিষয়ে তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি।


ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, সিরিয়ার ভূখণ্ড থেকে দুই রাউন্ড রকেট ছোড়া হয়েছে। প্রথমটিতে তিনটি রকেট ছিল, যার মধ্যে একটি রকেট ইসরায়েল-অধিভুক্ত গোলান মালভূমির একটি মাঠে আঘাত হানে।


তবে নিক্ষিপ্ত এসব রকেটের কোনোটিই ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটায়নি।


ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, দ্বিতীয় রাউন্ডের উৎক্ষেপণেও তিনটি রকেট ছিল। এসব রকেট উত্তর ইসরায়েলের দিকে যায় এবং রকেট হামলার সতর্ককতা হিসেবে সেখানে সাইরেন বাজায় কর্তৃপক্ষ।


অবশ্য এসব রকেট উৎক্ষেপণের জন্য তাৎক্ষণিকভাবে কেউ কোনও দায় স্বীকার করেনি।


আল জাজিরা বলছে, ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর দুই দফায় হামলা চালানোর জেরে ইসরায়েলি ভূখণ্ডে সিরিয়া থেকে অস্বাভাবিক ভাবে এই রকেট নিক্ষেপের ঘটনা ঘটে। অবশ্য একই কারণে এর আগে লেবানন এবং ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকেও ইসরায়েলে রকেট নিক্ষেপের ঘটনা ঘটে। 


এর জেরে ইসরায়েল তখন গাজা ভূখণ্ড এবং দক্ষিণ লেবাননে ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের অন্তর্ভুক্ত বেশ কয়েকটি স্থাপনায় বোমাবর্ষণ করে। মূলত অবরুদ্ধ গাজা উপত্যকা শাসন করছে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস।


ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, শনিবার ইসরায়েলি নিরাপত্তা বাহিনী অধিকৃত পশ্চিম তীরের উত্তরে ২০ বছর বয়সী এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে।



এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল