বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

গুড নেইবার্সের উদ্যোগে ফরিদপুরের তিনটি স্কুলে আইসিটি ল্যাবস্থাপনা

সোমবার, এপ্রিল ১০, ২০২৩
গুড নেইবার্সের উদ্যোগে ফরিদপুরের তিনটি স্কুলে আইসিটি ল্যাবস্থাপনা

ফরিদপুর প্রতিনিধি :


বাংলাদেশে প্রথম এক্সপ্রেসওয়ে নির্মাণকারী সংস্থা'কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন' এর সহযোগিতায় আন্তর্জাতিক মানবিক উন্নয়ন বেসরকারি সংস্থা 'গুড নেইবারস বাংলাদেশ' ফরিদপুরের তিনটি মাধ্যমিক বিদ্যালয়ে আইসিটি ল্যাব স্থাপন করে ৩০টি ডেস্কটপ কম্পিউটার ও প্রজেক্টর উপকরণ সহ ১৮শ' ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ, ছাতা ও খাতা বিতরণ করেছে।


এ উপলক্ষে  সোমবার (১০ এপ্রিল) দুপুরে  ভাঙ্গা উপজেলার মালিগ্রামে আব্দুর রশিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর  এম মাঈনউদ্দিন মইনুলের সভাপতিত্বে এসময় কোরিয়া এক্সপ্রেসওয়ের জেনারেল ম্যানেজার জিনউ পার্ক সহ ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন, গুড নেইবারসের পার্টনারশিপ ডেভেলমেন্ট বিভাগের প্রধান আনন্দ কুমার দাস, এডমিন বিভাগের প্রধান যোষেফ ডায়েস, হেড অব ইস্টার্ন এরিয়া রিমো রনি হালদার, একাডেমিক সুপারভাউজার, বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ ও ম্যানেজিং কমিটির সদস্যগণ ছাড়াও অন্যান্যরা উপস্থিত ছিলেন।


গুড নেইবার্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাইনুদ্দিন মইনুল জানান, বাংলাদেশ সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছে  আমরা সেই প্রচেষ্টাকে এগিয়ে নিতে প্রত্যন্ত অঞ্চলের এসকল শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার সহ অন্যান্য উপকরণ বিতরণ করছি। 

 

কোরিয়া এক্সপ্রেসওয়ের জেনারেল ম্যানেজার জিনউ পার্ক জানান, স্কুলের শিক্ষার্থীদের মাঝে এসব উপকরণ বিতরণ করতে পেরে আমরা আনন্দিত। এটি তাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য একটি মহৎ বিনিয়োগ হবে বলে আশা করছি। 


পরে অতিথিবৃন্দ আব্দুর রশীদ মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি ল্যাব উদ্বোধন করেন।আব্দুর রশীদ মাধ্যমিক বিদ্যালয় সহ হাজী হাসিয়ার রহমান উচ্চ বিদ্যালয় ও কাজী ওয়ালিউল্লা উচ্চ বিদ্যালয়ে এসব ল্যাবস্থাপন ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।


প্রসঙ্গত, কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন সংক্ষেপে কেইসি হলো কোরিয়া প্রজাতন্ত্রের জাতীয় এক্সপ্রেসওয়ে সিস্টেমের কর্তৃপক্ষ। ভূমি, অবকাঠামো এবং পরিবহন মন্ত্রণালয়ের অধীনে একটি সরকার অনুমোদিত সংস্থা হিসেবে কেইসি এক্সপ্রেসওয়েগুলোর পরিকল্পনা, নির্মাণ, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের জন্য দায়বদ্ধ। কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন (কেইসি) বাংলাদেশে প্রথম এন-৮ এক্সপ্রেসওয়ে নির্মাণকারী সংস্থা।


উল্লেখ্য , গুড নেইবারস (১৯৯১) একটি আন্তর্জাতিক মানবিক উন্নয়ন বেসরকারি সংস্থা যা জাতিসংঘের অর্থনৈতিক সামাজিক পরিষদে (ইউএন ইকোসক) জেনারেল কনসালটেটিভ স্ট্যাটাসে সদস্যপদ প্রাপ্ত। গুড নেইবারস ২০০৭ সালে এমডিজি-২ পুরস্কার অর্জন করে। ১৯৯৬ সাল থেকে বাংলাদেশে শিশু সুরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, আয়বৃদ্ধিমূলক কার্যক্রমের জন্য তেরটি জেলায় সতেরটি কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিডিপি) এবং তিনটি নির্দিষ্ট প্রোগ্রাম সহ প্রকল্প (পিএসপি) পরিচালনা করছে সংস্থাটি।



এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল