বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বন্দুকধারীরা ইনস্টাগ্রামে লাইভে এসে ব্যাংকে হামলা চালায়

মঙ্গলবার, এপ্রিল ১১, ২০২৩
বন্দুকধারীরা ইনস্টাগ্রামে লাইভে এসে ব্যাংকে হামলা চালায়

আন্তর্জাতিক ডেস্ক :


যুক্তরাষ্ট্রের কেনটাকি অঙ্গরাজ্যের লুইসভিল শহরে একটি ব্যাংকে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, হামলাকারী ইনস্টাগ্রামে লাইভে এসে অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছেন অন্তত ৯ জন। হামলাকারীও ওল্ড ব্যাংকের কর্মী বলে জানা গেছে।


নিহতদের বয়স ৪০ থেকে ৬৪ বছরের মধ্যে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তার অবস্থা সংকটাপন্ন। তিনি মাথায় আঘাত পেয়েছেন। অস্ত্রোপচারের পরও তার অবস্থা খুব একটা ভালো নয়।


ঘটনাটি ঘটে শহরের কেন্দ্রস্থলে ওল্ড ন্যাশনাল ব্যাংকে স্থানীয় সময় সোমবার সকাল ৮টা ৩০ মিনিটের দিকে। খবর পাওয়া মাত্রই তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।হামলাকারীকে নিষ্ক্রিয় করতে পাল্টা গুলি ছোড়ে নিরাপত্তা সদস্যরা। এতে সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছেন বলে দাবি পুলিশের।


এক প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে জানান, তার স্ত্রী ব্যাংকের কর্মী। যখন হামলা শুরু হয় ব্যাংকের ভল্টের মধ্যে লুকিয়ে ছিলেন।


অন্যান্য প্রত্যক্ষদর্শীরা পুলিশ কর্মকর্তা এবং হামলাকারীর মধ্যে গোলাগুলি দেখে বর্ণনা করেছেন। কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসিয়ার বলেন, আমার একজন ভালো বন্ধু ব্যাংকের জ্যেষ্ঠ ভাইস-প্রেসিডেন্ট টমি এলিয়টও নিহতদের মধ্যে আছেন।



সন্দেহভাজন হামলাকারীর পরিচয় পাওয়া গেছে। তার নাম কনর স্টার্জন (২৫)। পুলিশ বলেছে, এ ঘটনার সময় একটি ‘এআর-১৫’ আধা-স্বয়ংক্রিয় রাইফেল ব্যবহার করে এবং হামলাটি অনলাইনে সম্প্রচার করছিল।


কী কারণে সে এমন ঘটনা ঘটালো তার কারণ বের করার চেষ্টা চালাচ্ছে প্রশাসন।


এমন ঘটনায় দুঃখ প্রকাশ করে, হামলার ভিডিও তাৎক্ষণিকভাবে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছে ইনস্টাগ্রামের মেটা। সূত্র: বিবিসি, সিএনএন


এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল