মঙ্গলবার, ২৮ মে ২০২৪

ইসলামের মূল বাণী দেশব্যাপী পৌঁছাতেই মডেল মসজিদ: প্রধানমন্ত্রী

সোমবার, এপ্রিল ১৭, ২০২৩
ইসলামের মূল বাণী দেশব্যাপী পৌঁছাতেই মডেল মসজিদ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

ইসলাম একমাত্র শান্তির ধর্ম, এর মূল বাণী দেশব্যাপী পৌঁছে দিতেই সারাদেশে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৭ এপ্রিল) চতুর্থ পর্যায়ে ৭০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫০টি মডেল মসজিদের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে সরকারপ্রধান এ কথা বলেন। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম ধর্মের প্রচার-প্রসার, ইসলামী শিক্ষা যাতে আরও উন্নতমানের হয় সে ব্যবস্থা আমরা নিয়েছি। ইতোমধ্যে আমরা ২০১৩ সালে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দিয়েছি। কওমী মাদরাসায় দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স ডিগ্রির সমমানের মর্যাদা আমরা এনে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, ইসলাম ধর্ম হলো একমাত্র শান্তির ধর্ম। যে ধর্মে নারীদের অধিকার সুনিশ্চিত করা হয়েছে। আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.) যখন ইসলাম ধর্ম প্রচার শুরু করেছিলেন তখন ইসলাম ধর্ম প্রথম গ্রহণ করেন একজন নারী। তিনি ছিলেন তিনি ছিলেন বিবি খাদিজা (রা.)।

ইমাম-মুয়াজ্জিনদের কোনো সুরক্ষা ব্যবস্থা ছিল না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬-২০০১ সালে যখন আমরা ক্ষমতায় ছিলাম তখন আমরা বিশেষ ট্রাস্ট ফান্ড গঠন করে দেই এবং এই ট্রাস্ট ফান্ডে আমরা ‘সিড মানিও’ দিয়ে দেই। যাতে বৃদ্ধ বয়সে, অসুস্থ হলে যাতে করে তারা এই ট্রাস্ট থেকে সহযোগিতা পান সে লক্ষ্য নিয়েই কিন্তু আমরা এই ট্রাস্ট ফান্ড তৈরি করে দিয়েছি।

সরকারপ্রধান বলেন, জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশের প্রত্যেক মানুষ যাতে তার অধিকার পায়, সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এই লক্ষ্য নিয়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন।

শেখ হাসিনা বলেন, আজকে দারিদ্রের হার আমরা কমাতে পেরেছি। অতি দরিদ্রের হার মাত্র ৫ দশমিক ৬ এ আমরা নামিয়ে এনেছি। আল্লাহর রহমতে দেশে কেউ অতিদরিদ্র থাকবে না, আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি। আমরা সততা নিয়ে কাজ করছি বলেই কিন্তু আল্লাহ আমাদের সহায়, যে কারণে আমরা অতি দরিদ্রের হার কমিয়ে আনতে পেরেছি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল