শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দূতাবাস খুলছে কাতার-আমিরাত

বুধবার, এপ্রিল ১৯, ২০২৩
দূতাবাস খুলছে কাতার-আমিরাত

 আন্তর্জাতিক  ডেস্ক :

 

কাতার ও সংযুক্ত আরব আমিরাত উভয় দেশে তাদের দূতাবাস খোলার ব্যাপারে কাজ শুরু করে দিয়েছে। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাজিদ আল-আনসারি মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।


ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাজধানী দোহায় এক প্রেস ব্রিফিংয়ে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, দুই দেশ দ্রুততম সময়ের মধ্যে তাদের সহযোগিতাকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে।


মাজিদ আল-আনসারি বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে উভয় দেশের দূতাবাস আবার খুলে দেওয়া যাবে বলে আশা করা হচ্ছে। কাতার ও সংযুক্ত আরব আমিরাতের টেকনিক্যাল কমিটিগুলো এ বিষয়ে কাজ শুরু করেছে। শিগগিরই দুই দেশের কূটনৈতিক প্রতিনিধিদলগুলো প্রয়োজনীয় সফর বিনিময় করবে বলেও জানান তিনি।


প্রসঙ্গত, ২০১৭ সালে আরব আমিরাতসহ চারটি আরব দেশ কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। সেই সঙ্গে দেশটির ওপর কঠোর অবরোধ আরোপ করে। অন্য তিনটি দেশ হল সৌদি আরব, মিশর ও বাহরাইন। তবে ২০২১ সালে চার দেশই অবরোধ প্রত্যাহার করে নেয়। কিন্তু এতদিন দোহার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন করেনি আবুধাবি।


এদিকে সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকেও একজন সরকারি কর্মকর্তা বিবৃতি প্রকাশ করে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।


এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল