বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বাংলা‌দে‌শিদের জন্য ই-‌ভিসা চালু করল সৌদি আরব

সোমবার, মে ১, ২০২৩
বাংলা‌দে‌শিদের জন্য ই-‌ভিসা চালু করল সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক:

বাংলা‌দে‌শের নাগ‌রিক‌দের জন্য সব ধরণের ভিসার ক্ষেত্রে ই-‌ভিসা চালু ক‌রে‌ছে সৌ‌দি আরব। প্রথম দেশ হি‌সে‌বে এ সু‌বিধা পাচ্ছে বাংলাদেশ। ফলে সৌ‌দি আরব যে‌তে আর স্টিকার ভিসার প্রয়োজন নেই।

সোমবার (১ মে) ঢাকার সৌদি দূতাবাসে এক অনুষ্ঠানের মাধ্যমে ই-ভিসার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠা‌নে ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেন, বাংলাদেশের নাগরিকরা আজ থেকে ই-ভিসা নিয়ে সৌদি আরব যেতে পারবেন। তাই আর স্টিকার ভিসার প্রয়োজন হবে না।

তিনি আরও বলেন, আগে বাংলাদেশিদের ওমরাহর জন্য ই-ভিসা চালু ছিল। তবে এখন থেকে সব ধরনের ভিসার ক্ষেত্রে ই-ভিসা নেওয়া যাবে।

সুদান থে‌কে বাংলা‌দে‌শি নাগ‌রিক‌দের সৌ‌দি আরব নেওয়া প্রস‌ঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি ব‌লেন, সুদান থেকে ১০০টি দেশের ৬ হাজার লোককে উদ্ধার করেছে সৌ‌দি। বাংলাদেশের নাগরিকদেরও উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। সুদান থে‌কে কেউ সৌ‌দি‌তে আশ্রয় চাইলে তা দেওয়া হবে।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক শহীদুল আলম বলেন, ভিসায় ইংরেজি বা বাংলা ভাষা থাকলে সুবিধা হয়। কারণ, বাংলা‌দে‌শি‌ যেসব কর্মী দেশ‌টি‌তে যান তারা আরবি ভাষা পড়তে পারেন না। পরবর্তীতে সৌদি আরব ই-ভিসায় ইংরেজি বা বাংলা ভাষা সংযোজন করবে ব‌লে আমরা আশা কর‌ছি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল