শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তারেক রহমানকে ফিরিয়ে দেয়ার বিষয়টি নির্ভর করছে সেদেশের ওপর

মঙ্গলবার, মে ২, ২০২৩
তারেক রহমানকে ফিরিয়ে দেয়ার বিষয়টি নির্ভর করছে সেদেশের ওপর

সময় জার্নাল ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার আদালতের রায় বাস্তবায়নের জন্য বিএনপির দণ্ডপ্রাপ্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছে, তবে সবকিছু নির্ভর করছে যুক্তরাজ্য সরকারের ওপর।

তিনি বলেন, ‘তিনি সেখানে (ইউকে) আছেন। অপরাধী যেই হোক, তাদের ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে হবে। এ ব্যাপারে আমরা আমাদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এখন এটা সম্পূর্ণ ব্রিটিশ সরকারের ওপর নির্ভর করছে। তারা কি তাকে সেখানে রাখবে নাকি শাস্তি কার্যকর হতে দেবে? এটা সম্পূর্ণভাবে তাদের ওপর নির্ভর করছে।’

মঙ্গলবার তিনি ওয়াশিংটনে ভয়েস অব আমেরিকা বাংলা সার্ভিসকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সর্বদা উদ্যোগ রয়েছে। তিনি মানিলন্ডারিং, অস্ত্র চোরাচালান, দুর্নীতি এবং ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ বেশ কয়েকটি মামলার উল্লেখ করেন। তাদের বিরুদ্ধে এরকম আরো অনেক মামলা বিচারাধীন রয়েছে।

হাসিনা বলেন, তারেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে বন্ডে সই করে দেশ ত্যাগ করেন। তাই আমরা চাই এই মামলার রায় কার্যকর করতে যত দ্রুত সম্ভব তাকে দেশে ফিরিয়ে আনা হোক।

এর আগে ভিওএ সাংবাদিক তারেককে বাংলাদেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে যুক্তরাজ্য সরকারের সাথে প্রধানমন্ত্রীর কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চেয়েছিলেন।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘অবশ্যই। একপর্যায়ে আমরা বারবার যুক্তরাজ্য সরকারের সাথে যোগাযোগ করেছি।’ 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল