মঙ্গলবার, ২৮ মে ২০২৪

একদিনে ৩৩৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৯৯৫৩

বুধবার, মে ৩, ২০২৩
একদিনে ৩৩৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৯৯৫৩

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৯৫৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৬৭ হাজার ৩০১ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৭২ লাখ ৭৭ হাজার ৭৬২ জনে দাঁড়িয়েছে।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৭০ হাজার ৩৬৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৯৭ লাখ ৯২ হাজার ৪১ জন।

বুধবার (৩ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে জাপানে আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ফ্রান্স। দৈনিক প্রাণহানির তালিকায় ফ্রান্সের পরেই রয়েছে জার্মানি ও রাশিয়া।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৯ জন এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৯ লাখ ৯২ হাজার ৪০৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৬৪৫ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ১৯ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৭ লাখ ৪২ হাজার ৯৮৩ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৫৬৯ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪০৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ৩৬৬ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ৫৮ হাজার ৮৫৫ জন।

একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭৯৪ জন এবং মারা গেছেন ২৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ৯০ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ৬১ হাজার ৩৮৭ জন।

মেক্সিকোতে একদিনে মারা গেছেন ১৮ জন এবং সংক্রমিত হয়েছেন ২২২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ৮৭ হাজার ৬৪৩ জন এবং মোট মারা গেছেন ৩ লাখ ৩৩ হাজার ৯১৩ জন।

ইন্দোনেশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৭১ জন। একই সময়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৭ লাখ ৭৬ হাজার ৯৮৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ৩২৭ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল