বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মালদ্বীপে সাংবাদিক ইউনিটি বিলুপ্ত, চাঁদাবাজির অভিযোগে বয়কটের ঘোষণা।

বৃহস্পতিবার, মে ৪, ২০২৩
মালদ্বীপে সাংবাদিক ইউনিটি বিলুপ্ত,  চাঁদাবাজির অভিযোগে বয়কটের ঘোষণা।


মালদ্বীপ প্রতিনিধি:

মালদ্বীপে প্রবাসী সাংবাদিক  ইউনিট’র এক বার্চুয়াল  জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সংগঠন  এর  সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া সকল নেতাকর্মী ও সদস্যদের সম্মতিক্রমে ইউনিটি  বিলুপ্ত ঘোষণা করে অভিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদক কে বয়কটের ঘোষণা করা হয়।সোমবার (১ মে ) রাত ১০টায় অলাইনে  ইউনিট’র  এ জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় উল্লেখ করা হয়েছে গত (১ এপ্রিল) মালদ্বীপে প্রবাসী সাংবাদিক ইউনিটির ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।এই শিরোনামে একটি নিউজ  হয়েছে এই নিউজে লিখা হয়েছে মালদ্বীপ সাংবাদিক ইউনিটি  শনিবার (১ এপ্রিল) রাজধানী মালের দ্য ম্যান হাটন ফিস মার্কেট রেস্টুরেন্টে এ আয়োজন করে মালদ্বীপ সাংবাদিক ইউনিটির নামে , কিন্তু মালদ্বীপ সাংবাদিক ইউনিটির অভিযুক্ত সভাপতি, ও সাধারণ সম্পাদক ছাড়া ইফতার মাহফিলের আয়োজন সম্পর্কে ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দ  কিছুই জানতেন না তাই তারা এই নিউজের বিরুদ্ধে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঁদাবাদির অভিযুগে অভিযুক্ত দুই ব্যক্তিকে বয়কট করে।  ইউনিটিকে বিলুপ্ত ঘোষণা করেছে। 

তারা বলেন সামাজিক যোগাযোগমাধ্যমে যে চাঁদাবাজির অভিযোগ উঠেছে এই দায়ভার সাংবাদিক ইউনিট নিবেনা। তাদের মধ্যে জাগো নিউজের মালদ্বীপ প্রতিনিধি ও সংগঠন এর   সিনিয়র সভাপতি, মাহামুদুল হাসান, যায় যায় কালের মালদ্বীপ প্রতিনিধি ও সংগঠন এর  যুগ্ম সাধারণ সম্পাদক, শাহজালাল সিকদার ,,,,,,,,, সাংগঠনিক সম্পাদক,আব্দুল্লাহ কাদের,,,,,,,,, প্রচার ও প্রকাশনা সম্পাদক, আলামিন এবং সাধারণ সদস্য মহিনুর রহমান টোকন, কেউ এই ইফতার মাহফিল আয়োজন সম্পর্কে অবগত নয়।শুধুমাত্র এমরান ও অনিক এই আয়োজন করেছে । 

কিন্তু ইউনিটির নাম ব্যবহার করে ইফতার মাহফিলের নামে সাধারণ প্রবাসী ও  ব্যাবসায়ী দের কাছ থেকে মোটা অংকের চাঁদা উঠিয়ে বলে সামজিক যোগাযোগ মাধ্যমে এমরান ও অনিকে অভিযুক্ত করে স্ট্যাটাস দিতে দেখা যায় । তারা সাংবাদিকতার নামে অপসংবাদিকতা করে  প্রতারণা শুরু করেছে  বলে অভিযোগ উঠে এবং তাদের  চিহ্নিত করে কঠোর শাস্তির আওতায় আনা হোক এমনটাই দাবি জানিয়েছেন ইউনিটির অন্যান্য নেতৃবৃন্দ ও মালদ্বীপ  সচেতনমহলসহ কয়েকজন প্রবাসী ব্যাবসায়ী রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ।তারা বলেন সাংবাদিক পেশা হচ্ছে একটি মহত পেশা এই পেশাকে পুঁজি করে কেউ যদি অপকর্ম করে তাদের বিচার হওয়া জরুরি।

ইউনিটির অন্যান্য নেতৃবৃন্দ বলেন সামাজিক যোগাযোগমাধ্যমে যে চাঁদাবাজির অভিযোগ উঠেছে এই দায়ভার সাংবাদিক ইউনিট নিবেনা।তাদের মধ্যে সিনিয়র সভাপতি, মাহামুদুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক, শাহজালাল সিকদার , সাংগঠনিক সম্পাদক,আব্দুল্লাহ কাদের, প্রচার ও প্রকাশনা সম্পাদক, আলামিন এবং সাধারণ সদস্য মহিনুর রহমান টোকন, সভাপতি এমরান ও সাধারণ সম্পাদক অনিকের বিরুদ্ধে নিম্নলিখিত অভিযোগগুলো উঠেছে। 

ইফতার মাহফিলের কথা বলে চাঁদাবাজি, সাংবাদিকের কার্ড  এনে দিবে বলে চাঁদাবাজি, নিউজের  মধ্যে ছবি দিবে বলে, সাধারণ প্রবাসী কাছ থেকে  অর্থ হাতিয়ে নেওয়া। ভিডিও নিউজে সাক্ষাৎকারে কথা বলে ব্যাবসায়ীদের কাছ থেকে টাকা  নেওয়া , সাংবাদিকের নাম পরিচয় দিয়ে বিভিন্ন সংগঠনের গ্রুপিংয় সৃষ্টি করা সহ অনেক অভিযোগে অভিযুক্ত মালদ্বীপ এর সাংবাদিক ইউনিটির সভাপতি এমরান ও সাধারণ সম্পাদক অনিক অভিযোগে অভিযুক্ত। এইসব কারনে সাংবাদিক ইউনিটি বিলুপ্ত করার প্রয়োজন বলে মনে করেন ইউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল