রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সাউথইস্ট ব্যাংকের নতুন এমডিকে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি’র অভিনন্দন

সোমবার, মে ৮, ২০২৩
সাউথইস্ট ব্যাংকের নতুন এমডিকে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি’র অভিনন্দন

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

বরাবরের মতো আবারও ব্যাংকিং সেক্টরে শীর্ষ পদে নিয়োগ পেয়েছেন চৌদ্দগ্রামের কৃতিসন্তান ও চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির সহ-সভাপতি নুরুদ্দিন এম ছাদেক হোসাইন।

এ উপলক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক ও এনসিসি ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল কাফি মজুমদারের নের্তৃত্বে সোমবার তাঁকে কার্যালয়ে গিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের কার্যকরি কমিটির সদস্যবৃন্দ।

সংগঠনের সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধনের সার্বিক তত্ত্বাবধানে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য ও অগ্রনী ব্যাংক অগ্রনী দুয়ারের ইপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান, যুগ্ন সাধারন সম্পাদক ও ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম শহিদুলহক খন্দকার, আর্ন্তজাতিক সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক মোঃ জয়নাল আবেদিন, অগ্রণী ব্যাংকের সহকারি মহা-ব্যবস্থাপক আগা আজিজুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা কামরুজ্জামান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নোমান, দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদ, এবি ব্যাংকের কর্মকর্তা ও সংগঠনের নারী বিষয়ক সহ-সম্পাদিকা জান্নাতুল কাউনাইন, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কর্মকর্তা ইকবাল জহির ও মোঃ ইরফান, সাউথউস্ট ব্যাংকের কর্মকর্তা মনিরুজ্জামান, আবদুল্লাহ খালেদ নওয়াব ও ওমর ফারুক, সিটিজেন ব্যাংকের কর্মকর্তা এস এন ইউসুফ, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা ও মতিউর রহমান এবং এনআরবিসি ব্যাংকের কর্মকর্তা আবুল কাশেম প্রমুখ।

উল্লেখ্য, নুরুদ্দিন এম ছাদেক হোসাইন চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের জঙ্গলপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ হতে লোক প্রশাসনে (অনার্স) সহ মাষ্টার্স করা এম ছাদেক হোসাইন একই বিশ্ববিদ্যালয়ের অধিনে এমবিএ ডিগ্রী অর্জন করেন।

তিনি দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) এর ডিএআইবিবি ডিপ্লোমাধারী। গত ৬ এপ্রিল বৃহস্পতিবার ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগের আগে তিনি একই ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) ও উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত¦ পালন করেন।

তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এ প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরুকরেন। ২০০৩ সালে সাউথইস্ট ব্যাংকে এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদানের পূর্বে তিনি প্রাইম ব্যাংক লিমিটেড এ কর্মরত ছিলেন। ৩২ বছরের ও বেশী সময়ের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। পেশাগত কাজের অংশ হিসেবে তিনি সুইজারল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ সমুহ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও দুই কন্যা সন্তানের জনক।

তাঁর বড় মেয়ে যুক্তরাষ্ট্রে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং এপিএইচডি অধ্যয়নরত, ছোট মেয়ে ঢাকা বিশ^বিদ্যালয়ে আইবিএ অনুষদে বিবিএতে অধ্যয়নরত এবং একমাত্র পুত্র এইচএসসি অধ্যয়নরত। তিনি চৌদ্দগ্রাম ব্যংকার্স সোসাইটির প্রতিষ্ঠাতাসহ-সভাপতিসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন এবং সমাজসেবামুলক কাজে অংশগ্রহণকরেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল