মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ঘূর্ণিঝড় মোখা: শিক্ষা বোর্ডগুলোকে জরুরি নির্দেশনা

বৃহস্পতিবার, মে ১১, ২০২৩
ঘূর্ণিঝড় মোখা: শিক্ষা বোর্ডগুলোকে জরুরি নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোখা’র ফলে উদ্ভূত পরিস্থিতিতে এসএসসি ও সমমানের পরীক্ষা চলমান থাকায় শিক্ষা বোর্ডগুলোকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এই নির্দেশনা ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ, মাদারাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, দেশের সকল শিক্ষা বোর্ডসমূহে এসএসসি ও সমমান পরীক্ষা চলমান রয়েছে। ইতোমধ্যে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘মোখা’ আগামী ২/১ দিনের মধ্যে দেশের উপকূল অঞ্চলসহ সারাদেশে প্রবল বেগে অতিক্রম করতে পারে বলে আবহাওয়া অধিদফতরসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে সতর্কতামূলক সংবাদ পরিবেশন করা হচ্ছে।

এসএসসি ও সমমান চলমান থাকায় বোর্ডসমূহকেও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক। এ লক্ষ্যে ট্রেজারি, থানা ও পরীক্ষা কেন্দ্রে রক্ষিত পরীক্ষা সংক্রান্ত সকল গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষণ করার জন্য স্ব স্ব বোর্ডের নির্দেশনা প্রদান করা একান্ত প্রয়োজন। এমতাবস্থায় এ বিষয়ে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে উপকূলীয় এলাকাগুলোতে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হতে পারে বলে আগে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড। ঝড়ের গতিপ্রকৃতি ও সার্বিক অবস্থা বুঝে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল