বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মোরেলগঞ্জের কালবৈশাখীতে ২ শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০ বসতবাড়ি বিধ্বস্ত

সোমবার, মে ২৯, ২০২৩
মোরেলগঞ্জের কালবৈশাখীতে ২ শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০ বসতবাড়ি বিধ্বস্ত

এম.পলাশ শরীফ, বাগেরহাট:
 
বাগেরহাটের মোরেলগঞ্জে আকর্ষিক কালবৈশাখী ঝড়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠান ও ২০টি বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে। 

শনিবার(২৭ মে) বিকেল সাড়ে ৬ টার দিকে মিত্রডাঙ্গা, খারইখালী, পুটিখালী ও ভাটখালী গ্রামে আঘাত হানে কালবৈশাখী ঝড়। 

ঝড়ে ১৪৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, এবি গজালিয়া হাজী মহেরউদ্দিন স্মৃতি দাখিল মাদরাসা ও খারইখালী গ্রামের কৃষক কাদের শিকদার,ভাটখালী গ্রামের প্রতিবন্ধী লোকমান হাওলাদারের বসতঘরসহ কমপক্ষে ২০টি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। 

পঞ্চকরন ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, শনিবার সন্ধায় কালবৈশাখী ঝড়ে দেবরাজ ও খারইখালী গ্রামে কমপক্ষে ২০টি বসতঘর বিধ্বস্ত ও গাছপালা পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে রয়েছে শাহআলম শেখ, দিনমজুর লোকমান শিকদার, আউয়াল কাজী, শেখ, তরিকুল ইসলাম, জাকির খান, আবু শরীফ, এনায়েত শিকদার, হুমায়ুন শিকদার, এশারাত শিকদারের বসতঘর। 

ঝড়ে বিধ্বস্ত এবি গজালিয়া হাজী মহেরউদ্দিন স্মৃতি দাখিল মাদরাসার সুপার ইকবাল হোসাইন বলেন, টিনশেড ভবন বিধ্বস্ত হয়ে মাদরাসাটির কমপক্ষে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। ১৪৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়েরও টিনশেড ভবন ভেঙ্গে পড়েছে। প্রতিষ্ঠান দুটিতে আপাতত পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। 

এ বিষয়ে উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্পের একটি ঘরসহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। ক্ষতির পরিমান নিরুপন করে দ্রæত সেগুলো মেরামত ও সরকারি সহযোগীতা দেওয়ার কাজ চলছে। 
 
এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল