বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

‘নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাদের দ্রুত সাজা দেওয়া হচ্ছে’

বুধবার, মে ৩১, ২০২৩
‘নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাদের দ্রুত সাজা দেওয়া হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সরকার মামলা ও দ্রুত রায়ের মাধ্যমে সাজা দিতে শুরু করেছে বলে অভিযোগ করেছে দলটি।

বুধবার (৩১ মে) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন অভিযোগ করেন।

ফখরুলের অভিযোগ, সরকার আদালতকে ব্যবহার করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমানসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলায় দ্রুত রায় দেওয়ার চেষ্টা করছে।

বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ও বিএনপি নেতাদের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল অভিযোগ করেন, সরকারের নির্দেশে, আইন মন্ত্রণালয়ের পরোক্ষ পরামর্শে তারেক রহমান ও জোবায়দা রহমানের মামলা দ্রুত রায় দেওয়ার চেষ্টা করছে আদালত। দিনে একাধিক ব্যক্তির সাক্ষী নেওয়া, এমনকি রাতেও সাক্ষী নেওয়া হচ্ছে।

এ বিষয়ে প্রধান বিচারপতির হস্তক্ষেপ চেয়ে কায়সার কামাল বলেন, আমরা আশা করি প্রধান বিচারপতি এ বিষয়ে পদক্ষেপ নেবেন। আমাদের আইনজীবীরা গতকাল মঙ্গলবার আদালতের এত তাড়াহুড়ো আর রাতে সাক্ষ্য নেওয়ার প্রতিবাদ করলে তাদের ওপর হামলা করা হয়েছে। পাঁচজন আইনজীবী হাসপাতালে আছে।

তিনি বলেন, আমরা উদ্বিগ্ন। সরকার বিএনপি নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলা দ্রুত রায় দিতে চাচ্ছে।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল