শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিএনসিসি সোহরাওয়ার্দী কলেজ ক্যাডেটদের বিদায় সংবর্ধনা

মঙ্গলবার, জুন ৬, ২০২৩
বিএনসিসি সোহরাওয়ার্দী কলেজ ক্যাডেটদের বিদায় সংবর্ধনা

ইয়াছিন মোল্লা:

নানা আয়োজন মধ্যদিয়ে পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন বিএনসিসি ক্যাডেটদের বিদায় জানালো সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ প্লাটুনের নবীন প্রবীন ক্যাডেটরা।

৫ তারিখ সোমবার সকাল ১১ টায় কলেজ মিলনায়তন ভবনে প্লাটুনটির পিইউও মোঃ মাঈনুল ইসলামের সভাপতিত্বে এই আয়োজন করা হয়।

এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের অফিসার্স কাউন্সিলের সম্পাদক অধ্যাপক মোতালেব হোসেন। 

এসময় প্রাক্তন ক্যাডেটরা নবীন ক্যাডেটদের বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেয়।

 এসময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মোহসীন কবির বলেন, সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি আমাদের কলেজের সম্পদ নয় তারা আমাদের দেশের সম্পদ। আপনারা ইতোমধ্যে জেনেছেন, তারা দেশের দূর্যোগে বিভিন্ন সময়ে কিভাবে নিজেদের জীবনবাজী রেখে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে।

তার মধ্যে উল্লেখযোগ্য হলো সিদ্দিক বাজার এবং বঙ্গবাজারের ঘটনা। আমি মনে করি আমাদের কলেজের বিএনসিসি প্লাটুন অত্যান্ত দক্ষ এবং চৌকস। আমি তাদের সফলতা কামনা করি। আশা করি তাদের বিএনসিসির মাধ্যমে কলেজের শুনাম বয়ে আনবে।

এই সময় সভাপতির বক্তব্যে, পিইউও মোঃ  মাইনুল ইসলাম বলেন, আমার গর্ব হয় যখন শুনি আমাদের কলেজের বিএনসিসি ক্যাডেটরা ঈদে বাসায় না গিয়ে বাস এবং লঞ্চ টার্মিনালে বাড়ী ফেরা সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখে। বিভিন্ন দূর্যোগে নিজেদের উৎসর্গ করে দেয়।

আমি আমাদের নবীন ক্যাডেটদের বলবো আপনারা প্রাক্তন ক্যাডেটদের সবসময় স্মরণ করবেন। তাদের থেকে বিভিন্ন দিকনির্দেশনা গ্রহণ করবেন। তাদের সাথে একটি মেলবন্ধন তৈরি করবেন তাহলেই এগিয়ে যেতে পারবেন।

আমি ইতোমধ্যে আমাদের সম্মানিত জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা বলেছি, যাতে তারা আমাদের ক্যাডেটদের বিভিন্ন জাতীয় প্রোগ্রামগুলোতে আংশগ্রহনের সুযোগ করে দেয়। আশা করি আগামীতে আমাদের ক্যাডেটরা এই সুযোগ পাবে। এছাড়া সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি প্লাটুনকে এগিয়ে নিতে আমাদের যা যা করনীয় আমরা করবো। 

আয়োজন শেষে প্রাক্তন ক্যাডেটদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয় এবং বিভিন্ন সময় দেশের ক্লান্তিকালে বিশেষ অবদান রাখার জন্য ৭ জন ক্যাডেটকে সম্মাননা প্রদান করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল