শনিবার, ৩১ জুলাই ২০২১

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩৩ লাখ

সোমবার, মে ১০, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারির থাবায় বিশ্বজুড়ে সংক্রমণ ও প্রাণহানি অব্যাহত রয়েছে। ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১০ হাজার মানুষ। আর এর মাধ্যমে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখের ঘর।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে ঠেকেছে প্রায় ৬ লাখ ৪৪ হাজারে। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার। ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেড়েছে সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা।


সোমবার (১০ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৯২৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জনে।
এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৯০৬ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৮২ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৪১৮ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন এবং মারা গেছেন ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৭ লাখ ৭৭ হাজার ৮৭ জন, রাশিয়ায় ৪৮ লাখ ৮০ হাজার ২৬২ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৩৪ হাজার ৮৬০ জন, ইতালি ৪১ লাখ ১১ হাজার ২১০ জন, তুরস্কে ৫০ লাখ ৩১ হাজার ৩৩২ জন, স্পেনে ৩৫ লাখ ৬৭ হাজার ৪০৮ জন, জার্মানিতে ৩৫ লাখ ২৭ হাজার ৫৪০ জন এবং মেক্সিকোতে ২৩ লাখ ৬৫ হাজার ৭৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ৬ হাজার ৩৯২ জন, রাশিয়ায় এক লাখ ১৩ হাজার ৩২৬ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৬০৫ জন, ইতালিতে এক লাখ ২২ হাজার ৮৩৩ জন, তুরস্কে ৪৩ হাজার ২৯ জন, স্পেনে ৭৮ হাজার ৭৯২ জন, জার্মানিতে ৮৫ হাজার ৩৭১ জন এবং মেক্সিকোতে ২ লাখ ১৮ হাজার ৯৮৫ জন মারা গেছেন।

সময় জার্নাল /এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ