বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মনোহরদীতে সাংবাদিকদের মানববন্ধন

মঙ্গলবার, জুন ২০, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মনোহরদীতে সাংবাদিকদের মানববন্ধন

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিম এর নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে নরসিংদীর মনোহরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা। 

মঙ্গলবার বিকেলে উপজেলায় কর্মরত সকল সাংবাদিকদের উদ্যোগে মনোহরদী বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

এসময় সব আসামিকে সনাক্ত করে দ্রত সময়ের মধ্যে গ্রেপ্তার ও দ্রত বিচার আইনে মামলার নিষ্পত্তির দাবি জানানো হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, দেশ টিভির জেলা প্রতিনিধি সুমন বর্মণ, দৈনিক যুগান্তর এর মনোহরদী প্রতিনিধি হারন অর রশিদ, দৈনিক মানব জমিন এর মনোহরদী প্রতিনিধি আনোয়ার হোসেন, এশিয়ান টিভি ও দৈনিক কালবেলার মনোহরদী প্রতিনিধি কামরল ইসলাম, দৈনিক সকালের সময এর মনোহরদী প্রতিনিধি ইমাম হোসেন রিপন, দৈনিক সরেজমিন এর মনোহরদী প্রতিনিধি শাহাজাহান মোল্লা, দৈনিক মানব কণ্ঠ এর মনোহরদী প্রতিনিধি ফারক আহমেদ, দৈনিক আলোকিত বাংলাদেশ এর মনোহরদী প্রতিনিধি আসাদুজ্জামান নূর, দৈনিক সময়ের আলো এর মনোহরদী প্রতিনিধি মোজাম্মেল হক, দৈনিক নয়া দিগন্ত এর মনোহরদী প্রতিনিধি বাকি বিল্লাহ, দৈনিক নিউজ টুডে এর মনোহরদী প্রতিনিধি মুসাদ্দেকুর রহমান খান, দৈনিক খোলা কাগজ এর মাসুদ রানা, দৈনিক গণকণ্ঠ এর তাজুল ইসলাম বাদল, দৈনিক ভোরের দর্পণ এর রেজাউর রহমান রেজা, আজমেরি সুলতানা, আলামিন ও মিঠুন রহমান সহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক সমাজ দেশ ও মানব জাতির কল্যাণে কাজ করেন। সাংবাদিক সমাজকেই বার বার হত্যা, হামলা ও নির্যাতনের শিকার হতে হচ্ছে। কিন্তু এর কোন বিচার ওই সাংবাদিকরা পাচ্ছেন না।

দুর্নীতি ও ক্ষমতাবানদের অসৎ কাজের নিউজ করে সাংবাদিকরা মামলা ও হামলার শিকার হচ্ছেন। সর্বশেষ সাংবাদিক নাদিমকে মিথ্যা মামলা দিয়ে ফাসাঁতে না পেরে চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী দিয়ে তাকে পিটিয়ে মেরে ফেললো। আমরা আমাদের একজন সাহসী কলম যোদ্ধাকে হারালাম। এই ঘটনায় ঘাতক চেয়ারম্যান গ্রেপ্তার হলেও তার ছেলেসহ অন্যান্য আসামীরা এখনো আইনের আওতায় আসেনি। আমরা অবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। সকল আসামীকে দ্রত বিচার আইনে এনে মামলা নিষ্পত্তির দাবি জানান বক্তারা। অভিযুক্ত চেয়ারম্যানকে স্থায়ীভাবে আওয়ামীলীগ থেকে বহিস্কার ও চেয়ারম্যান পদ থেকে স্থাযীভাবে অব্যাহতির জোর দাবি জানান বক্তারা। একই সাথে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ঈদের আগে নাদিম এর পরিবারকে আর্থিকভাবে সহযোগীতার দাবি করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল