শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রোস্তভে নাগরিকদের ঘর থেকে বের না হওয়ার আহ্বান

শনিবার, জুন ২৪, ২০২৩
রোস্তভে নাগরিকদের ঘর থেকে বের না হওয়ার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক:


রাশিয়ার পক্ষে যুদ্ধরত ভাড়াটে আধাসামরিক বাহিনী ওয়াগনার গ্রুপ দেশটিতে সশস্ত্র বিদ্রোহ করার চেষ্টা করছে বলে জানিয়েছে রুশ সরকার। এ নিয়ে রাশিয়ায় হঠাৎ করে উত্তেজনা ছড়িয়েছে। 

স্থানীয় সময় শুক্রবার গভীর রাতে এ অভিযোগ আনে রুশ সরকার। এর আগে ওয়াগনারের শীর্ষ কমান্ডার ইয়েভগেনি প্রিগোঝিন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু ও সেনাপ্রধান ভ্যালেরি গেরাসিমভকের বিরুদ্ধে গুরুতর অপরাধের অভিযোগ আনেন। প্রিগোঝিনের এ অভিযোগ করার পরই রুশ সরকারের ঘোষণা আসে তার বাহিনী সশস্ত্র বিদ্রোহের চেষ্টায় আছে। 

রুশ সংবাদমাধ্যমে বলা হচ্ছে, প্রিগোঝিন তার পক্ষের সেনাদের রাশিয়ার দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ শহর রোস্তভ-অন-দনের দিকে এগোনোর নিদের্তশ দিয়েছেন। এসবের জেরে মস্কোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  

রোস্তভ অঞ্চলের গভর্নর নাগরিকদের রোস্তভ-অন-দনের কেন্দ্রস্থল এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন। একইসঙ্গে সম্ভব হলে ঘর থেকে বের না হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি। 

মস্কোর মেয়র সেরগেই সোবিয়ানিন টেলিগ্রামে ঘোষণা দিয়েছেন- জননিরাপত্তা নিশ্চিতে স্থানীয় বাহিনী সন্ত্রাসবিরোধী ব্যবস্থা নিচ্ছে। তিনি আরও বলেন, এর ফলে বিভিন্ন সড়ক বন্ধ ও পাবলিক ইভেন্টে নিষেধাজ্ঞা আসতে পারে।  

রোস্তভ-অন-দনের একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি ফুয়েল স্টেশনের সামনে দিয়ে একটি ট্যাংক ও এপিসি যেতে। এছাড়া আরও সামরিক যান শহরের রাস্তায় আছে বলে খবর পাওয়া গেছে।  

এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল