বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মালয়েশিয়ান হাই কমিশনের সাথে সৈয়দ আলমাস কবীরের সৌজন্য সাক্ষাৎ

বৃহস্পতিবার, জুলাই ৬, ২০২৩
মালয়েশিয়ান হাই কমিশনের সাথে সৈয়দ আলমাস কবীরের সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার হাজনা মো: হাসিমের সাথে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাসট্রিজ (বিএমসিসিআই) এর সভাপতি সৈয়দ সাদাত আলমাস কবীর সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সম্প্রতি মালয়েশিয়ান হাই কমিশনারের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে বিএমসিসিআই সভাপতি হাইকমিশনারকে জানান, মালয়েশিয়ার সাথে রপ্তানিতে নতুন দিগন্তের সূচনা হতে যাচ্ছে। মালয়েশিয়ায় বেইলিং বোর্ড রপ্তানির সাথে যুক্ত হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ বেইলিং বোর্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবে আয়আল এন্টারপ্রাইজ বেইলিং বোর্ড রপ্তানির উদ্যোগ নিয়েছে। সম্ভাবনাময় এই খাত নিয়ে বিগত এক বছর ধরেই নিভৃতসারে কাজ করে যাচ্ছিলেন জনাব আলমাস কবীর।

মালয়েশিয়ার হাইকমিশনার এ বিষয়ে শুনে খুশি হন এবং সকল কর্মসূচি বাস্তবায়নের জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তা ও সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। 

সৈয়দ আলমাস কবীর বিএমসিসিআইয়ের সাম্প্রতিক বিজনেস ডেলিগেশন রিপোর্ট এবং ৬ষ্ঠ শোকেস মালয়েশিয়া ২০২৩ এর প্রস্তুতি সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন।  

এসময়  সৈয়দ আলমাস কবীর মালয়েশিয়ায় ২০২২-২০২৩ এ  ৩৮৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানির লক্ষ্যমাত্রার কথা জানান। এছাড়াও তিনি মালয়েশিয়ায় গত কয়েক বছরের রপ্তানির চিত্র তুলে ধরেন। বাংলাদেশ থেকে ২০১৯-২০ এ ২৩৬.৩৭ মিলিয়ন, ২০২০-২১ এ ৩০৬.১১ মিলিয়ন এবং ২০২১-২০২২ এ ৩৩৭.৮১ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানি হয়েছে। 

হাই কমিশনার হাজনা মো: হাসিম বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে প্রশংসনীয় ভূমিকার জন্য বিএমসিসিআই সভাপতি সৈয়দ আলমাস কবীর-কে ধন্যবাদ জানান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল