বুধবার, ০১ মে ২০২৪

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে ১৯ পদে চাকরির সুযোগ

শুক্রবার, জুলাই ১৪, ২০২৩
পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে ১৯ পদে চাকরির সুযোগ

চাকরি ডেস্ক:

পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে জাতীয় বেতনস্কেল, ২০১৫-এর ১৩তম, ১৬তম ও ২০তম গ্রেডভুক্ত ১৯টি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবদেন করতে হবে ১৫ জুলাই রাত ১১টার মধ্যে।  

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে অ্যাপটিচিউড টেস্টে এ উত্তীর্ণ হতে হবে।  

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহকারী কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যা: ৬টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষর বা কম্পিউটার অ্যাপটিচিউড টেস্টে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।  

বেতন স্কেল: ৯,৩০০- ২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহায়ক
পদ সংখ্যা: ১২টি
যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড থেকে স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
জেলা কোটা: ক্রমিক ১ এবং ২ নম্বর পদে কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, কুমিল্লা, নোয়াখালী, রংপুর, ঝিনাইদহ, সাতক্ষীরা, ও পটুয়াখালী জেলা ছাড়া বাকী জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর ক্রমিক ৩ নম্বর পদে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, ময়মনসিংহ, খাগড়াছড়ি, লক্ষীপুর, নওগাঁ, বগুড়া, রংপুর, গাইবান্ধা, ঠাকুরগাঁও, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল জেলা ছাড়া অন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।  

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সব জেলার প্রার্থীরাই সবগুলো পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১৫-০৭-২০২৩ তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। ১ ও ২ নম্বর ক্রমিকে উল্লিখিত পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীর জন্য বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন পদ্ধতি ও ফি: পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি http://sid.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন। 

আবেদন করতে হবে ১৫ জুলাই ২০২৩ রাত ১১ টার মধ্যে। আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

যেকোনো টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১ ও ২ নম্বর ক্রমিকের জন্য আবেদন ফি ২০০ টাকা+টেলিটকের এর সার্ভিস চার্জ বাবদ ২৩ টাকাসহ সর্বমোট ২২৩ টাকা এবং ৩ নং ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২টাকাসহ মোট ১১২ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। 
অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র গৃহীত হবে না। 

বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিংকে: https://alljobs.teletalk.com.bd/bn/jobs/govt/details/6741/

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল