বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১ আগস্ট আবার ট্রেন চলাচল শুরু হচ্ছে

মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১ আগস্ট আবার ট্রেন চলাচল শুরু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক:

পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের কাজের কারণে গত বছরের ৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছিল বাংলাদেশ রেলওয়ে। চার মাসের জন্য রেলপথটি বন্ধের ঘোষণা দেওয়া হলেও ট্রেন চলাচল শুরু হচ্ছে প্রায় নয় মাস পর। আগামী ১ আগস্ট থেকে পুনরায় ট্রেন চলবে এ রেলপথে। আজ মঙ্গলবার ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ পরিদর্শনে গিয়ে এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম।

রেলমন্ত্রী বলেন, ‘ঢাকা সিটি করপোরেশন এলাকার অনেক রেলক্রসিং উন্নয়ন, ঢাকা-নারায়ণগঞ্জ ডাবল লাইন রেলপথ নির্মাণ প্রকল্পের ঠিকাদার প্রত্যাহারসহ বিভিন্ন কারণে সময়মতো রেলপথটির কাজ শেষ করে লাইনটি পুনরায় চালু করতে কিছুটা বিলম্ব হচ্ছে। আমরা ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু করে দেব। 

একই সঙ্গে নতুন করে ঠিকাদার নিযুক্ত করার প্রক্রিয়াও শুরু হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে রেলপথটি ডাবল লাইনে উন্নীত করে ট্রেন চলাচলের সক্ষমতা বাড়ানো হবে।’

এ সময় নূরুল ইসলাম বলেন, আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল শুরু করা হবে। পরবর্তী সময়ে প্রধানমন্ত্রী সুবিধাজনক সময়ে রেলপথটি উদ্বোধন করবেন। এ ছাড়া আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল