রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

পাকিস্তানে রাজনৈতিক সমাবেশে বোমা হামলা, নিহত ৪০

রোববার, জুলাই ৩০, ২০২৩
পাকিস্তানে রাজনৈতিক সমাবেশে বোমা হামলা, নিহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখাওয়ায় এক রাজনৈতিক সমাবেশে বোমা হামলার ঘটনায় অন্তত ৪০ জন নিহত হয়েছে। আজ রোববার প্রদেশের বাজাউর জেলায় এই বোমা হামলার ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপি এবং পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, খাইবার পাখতুনখাওয়ার বাজাউর জেলায় জমিয়ত উলেমা ইসলাম-ফজলের (জেইউআই-এফ) জনসভায় এই বোমা হামলার ঘটনা ঘটে। বাজাউর জেলার জরুরি বিভাগের কর্মকর্তা সাদ খান বোমা হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। 

হতাহতের বিষয়টি নিশ্চিত করে খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক গভর্নর হাজি গোলাম আলী এএফপিকে বলেছেন, ‘আমি নিশ্চিত করছি যে, আমরা হাসপাতালে যে কয়জনকে পেয়েছি তার মধ্যে ৩৯ জন নিহত, আহত ১২৩ জন। আহতদের মধ্যে ১৭ জনের অবস্থা খুবই সংকটাপন্ন।’ 

এই হামলায় জেইউআই-এফ এর শীর্ষস্থানীয় নেতা মাওলানা জিয়াউল্লাহ জানও নিহত হয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত ডনের সাংবাদিক জানিয়েছেন, স্থানীয় কয়েকজন সাংবাদিকও এই হামলায় আহত হয়েছেন। 

এদিকে, বাজাউর জেলার স্বাস্থ্য কর্মকর্তা ফয়সাল খান বলেছেন, হামলায় নিহতের সংখ্যা ৪৫ জন। তিনি জানিয়েছে, আহতের সংখ্যা ১৫০ জন। আহতদের বাজাউর জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গুরুতর অসুস্থদের সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালে নেওয়া হয়েছে। 
 
রহিম শাহ নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘সব মিলিয়ে পাঁচ শতাধিক লোক জমিয়ত উলেমা ইসলাম-ফজলের জনসভায় যোগ দিয়েছিলেন। যখন বিস্ফোরণ ঘটে তখন সভায় একজন ধর্মীয় বক্তা বক্তব্য রাখছিলেন।’ তিনি বলেন, আমি বিস্ফোরণের শব্দে জ্ঞান হারিয়ে ফেলি। জ্ঞান ফেরার পর আমি দেখতে পাই চারদিকে রক্তের বন্যা বয়ে যাচ্ছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল