রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনে নিহত ৫

মঙ্গলবার, আগস্ট ৮, ২০২৩
রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনে নিহত ৫


 অনলাইন ডেস্ক :


ইউক্রেনে আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে পাঁচজন নিহত এবং ৩১ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজনই বেসামরিক নাগরিক।


সোমবার ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের পোকরভস্ক শহরে রুশ বাহিনী এ হামলা চালায় বলে নিশ্চিত করেছেন ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো। খবর রয়টার্সের।তিনি বলেন, ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের পোকরভস্ক শহরের আবাসিক ভবনগুলোতে দুটি রুশ ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত এবং ৩১ জন আহত হয়েছেন।


ক্লাইমেনকোর মতে, প্রথম হামলায় চারজন বেসামরিক লোক নিহত হয় এবং দ্বিতীয় হামলার সময় দোনৎস্কের একজন জরুরি কর্মকর্তা নিহত হয়েছেন। হামলার পর ঘটনাস্থলে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলমান রয়েছে বলেও জানিয়েছেন তিনি।প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, হামলায় বেশ কয়েকজন ‘নিহত’ হয়েছেন, তবে কোনো পরিসংখ্যান দেননি তিনি।


তিনি বলেন, আহতদের মধ্যে ১৯ পুলিশ কর্মকর্তা, পাঁচ উদ্ধারকর্মী এবং এক শিশু রয়েছে। উদ্ধার তৎপরতা এখনো অব্যাহত রয়েছে।ইউক্রেনের কর্মকর্তাদের প্রকাশিত বেশ কিছু ভিডিও এবং ছবিতে দেখা যাচ্ছে, রুশ হামলায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত পাঁচতলা অ্যাপার্টমেন্ট বিল্ডিংসহ ধ্বংসস্তূপের মধ্যে কাজ করছেন উদ্ধারকর্মীরা। আহতদের চিকিৎসার জন্য ঘটনাস্থলে একটি অ্যাম্বুলেন্সও ছিল।


বিবিসি বলছে, পোকরভস্ক শহরটি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক শহরের প্রায় ৭০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত। ওই এলাকাটি রুশ বাহিনীর দখলে রয়েছে। যুদ্ধের আগে এর জনসংখ্যা ছিল প্রায় ৬০ হাজার।এছাড়া ইউক্রেনের কুপিয়ানস্ক জেলার ক্রুহলিয়াকিভকা গ্রামে রাশিয়ার হামলায় আরও দুইজন নিহত হওয়ার কথা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট প্রশাসনের প্রধান আন্দ্রি ইয়ারমাক।


এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল