শনিবার, ২০ এপ্রিল ২০২৪

করোনায় একদিনে আরও ১২ হাজার মৃত্যু

শনিবার, মে ১৫, ২০২১
করোনায় একদিনে আরও ১২ হাজার মৃত্যু

 আন্তর্জাতিক ডেস্ক:
বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতা বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ৩১ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৩৩ লাখ ৮৩ হাজারের বেশি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

রোববার (১৬ মে) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে মোট ১৬ কোটি ৩১ লাখ ৬৫ হাজার ৫৭৩ জনের শরীরে। এর মধ্যে মারা গেছেন ৩৩ লাখ ৮৩ হাজার ২৩০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ কোটি ১৪ লাখ ৬২ হাজার ১৪৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার ৯১৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৮৬৩ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭০ লাখ ৯৮ হাজার ৬২০ জন।

এরপরই রয়েছে ভারত। বেশ কিছুদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২ কোটি ৪৬ লাখ ৮৩ হাজার ৬৫ জনের শরীরে। মৃত্যু হয়েছে ২ লাখ ৭০ হাজার ৩১৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩৮ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫৫ লাখ ৯০ হাজার ৬১৩ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৮৫২ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৬২ হাজার ৩৯৬ জন।

তালিকার পরবর্তী অবস্থানে থাকা দেশগুলো হলো- তৃতীয় ফ্রান্স, চতুর্থ তুরস্ক, ষষ্ঠ রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম স্পেন এবং দশম অবস্থানে জার্মানি।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ হাজার ১২৪ জনের। সেরে উঠেছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন।

/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল