বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিদেশ হতে স্যালাইন আমদানি করা হবে

শনিবার, আগস্ট ১২, ২০২৩
বিদেশ হতে স্যালাইন আমদানি করা হবে

জেলা প্রতিনিধি:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রতিদিন গড়ে প্রায় ৪০ হাজার ব্যাগ স্যালাইন প্রয়োজন হচ্ছে, মাস শেষে তা দাড়াচ্ছে প্রায় ১২ লাখে। প্রয়োজনে বিদেশ হতে স্যালাইন আমদানি করা হবে।

হঠাৎ করেই ডেঙ্গু রোগী বেড়ে গেছে সারাদেশে দশ গুণ। সে জন্য পর্যাপ্ত স্যালাইন প্রস্তুত রাখার কথা বলা হয়েছে। 
শনিবার (১২ আগস্ট) সকাল ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডেঙ্গু ইউনিট পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা বাংলাদেশে স্যালাইন তৈরি করে তাদের বলেছি তারা যেন ফুল প্রোডাকশন করে। সবগুলো ওষুধ কোম্পানির মিলেও এত স্যালাইন উৎপাদন করতে পারছে না, সে জন্য গত দুই দিন আগে মিটিং করেছি, সেখানে নির্দেশনা দেয়া হয়েছে, প্রয়োজনে বিদেশ থেকে স্যালাইন আমদানি করতে পারবে।

তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে কিট সঙ্কট নেই। সাপ্লাইয়ে যদি কম দেখে বা ঘাটতি দেখে তাদেরকে প্রয়োজনে বাইরে থেকে সরবরাহ করতে বলা আছে।

তিনি আরো বলেন, চিকিৎসা দেয়ার জন্য সকল ব্যবস্থা নেয়া আছে। ঢাকা শহরেই শুধু ৩ হাজার বেড রাখা আছে, ২ হাজার বেড ভর্তি আছে। সারাদেশে ৫ হাজার বেড রেডি রাখার জন্য বলেছি, অনেক বেড এখনো খালি আছে। ডেঙ্গু রোগী কমাতে হলে মশা কমাতে হবে, মশা কমলে মশার কামড় কমবে, ডেঙ্গু রোগ হবে না। সিটি করপোরেশন ও পৌরসভাকে আহ্বান করেছি তারা যাতে ভালো করে স্প্রে করে।

ডেঙ্গু ইউনিট পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক রেহেনা আক্তার, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ বাহাউদ্দিন, আবাসিক মেডিক্যাল অফিসার কাজী একেএম রাসেলসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল