সোমবার, ১৪ জুন ২০২১

চেলসিকে হারিয়ে অধরা শিরোপার স্বাদ লেস্টারের

রোববার, মে ১৬, ২০২১
চেলসিকে হারিয়ে অধরা শিরোপার স্বাদ লেস্টারের

স্পোর্টস ডেস্ক:

স্বপ্ন ছোঁয়ার খুব কাছে গিয়ে আবারও হতাশা নিয়ে ফেরার শঙ্কা জেগেছিল লেস্টার সিটির। তবে ভিএআরের সিদ্ধান্তে গোল পেল না চেলসি। প্রথমবারের মতো এফএ কাপের মুকুট পরল ২০১৫-১৬ মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার ফাইনালে ইউরি টিলেমানসের একমাত্র গোলে জিতেছে লেস্টার।

এর আগে চারবার প্রতিযোগিতাটির ফাইনালে উঠেও কখনও শিরোপায় চুমু আঁকতে পারেনি লেস্টার। সেই ১৯৬৯ সালে সবশেষ উঠেছিল এর ফাইনালে। এরপর এবার সাউথ্যাম্পটনকে হারিয়ে ৫২ বছর পর তারা জায়গা করে নেয় শিরোপার মঞ্চে।

শিরোপা লড়াইয়ে বল দখল কিংবা আক্রমণ, সবখানেই আধিপত্য করে চেলসি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা দলটি মোট ১৩টি শট নেয়, যার তিনটি ছিল লক্ষ্যে। বিপরীতে, লেস্টারের ছয় শটের একটি মাত্র লক্ষ্যে এবং সেটিই গোল।

প্রিমিয়ার লিগের তিন ও চার নম্বরের লড়াইয়ের প্রথমার্ধে কোনো পক্ষই সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি। বল দখলে কিছুটা এগিয়ে ছিল চেলসি, আক্রমণেও তারা। তবে একমাত্র উল্লেখযোগ্য সুযোগটা পেয়েছিল লেস্টার; জেমি ভার্ডির শট প্রতিহত করেন ডিফেন্ডার রিস জেমস।

বিরতির পর একইভাবে এগুতে থাকা ম্যাচের ৬৩তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন টিলেমানস। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান মিডফিল্ডার।
২০১৮ সালে চেলসির হয়ে এদেন আজার ও ২০১৯ সালে ম্যানচেস্টার সিটির হয়ে কেভিন ডে ব্রুইনের পর তৃতীয় বেলজিয়ান হিসেবে এফএ কাপের ফাইনালে গোল করলেন টিলেমানস।

৮৮তম মিনিটে বেন চিলওয়েলের শট ডিফেন্ডার ওয়েস মর্গ্যানের পায়ে লেগে জালে জড়ালে হাসি ফোটে চেলসি শিবিরে। তবে, খানিক পরই ভিএআরে তা নিভে যায়। ইংলিশ এই ডিফেন্ডার খুব স্বল্প ব্যবধানে অফসাইডে ছিলেন।

বাকিটা সময় আর কোনো উত্তেজনা ছড়ায়নি। চার দিন আগে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারানো ব্রেন্ডন রজার্সের দল মেতে ওঠে শিরোপা জয়ের উৎসবে।
সাম্প্রতিক সময়ে দারুণ ফুটবলে আশা জাগানো চেলসি হঠাৎ যেন পথ হারিয়ে ফেলেছে। গত বুধবার লিগে ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে হারের পর এই পরাজয়।

শীর্ষ চারে থেকে লিগ শেষ করতে দ্রুত ছন্দে ফিরতে হবে দলটিকে। তাছাড়া সামনে আছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, দলকে জাগিয়ে তুলতে নতুন কিছু ভাবতে হবে কোচ টমাস টুখেলকে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ