শনিবার, ৩১ জুলাই ২০২১

গাজায় দখলদার ইসরাইলের বর্বর হামলা অব্যাহত ; অন্তত ২১৮ জন নিহত

বুধবার, মে ১৯, ২০২১
গাজায় দখলদার ইসরাইলের বর্বর হামলা অব্যাহত ; অন্তত ২১৮ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক :

ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরাইলের বর্বর হামলা অব্যাহত রয়েছে। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সকাল থেকে গাজার অন্তত ৬৫টি স্থানে বিমান হামলা হয়েছে। এতে ৬০টি জঙ্গিবিমান অংশ নিচ্ছে।

এদিকে, এক সপ্তাহের বেশি সময় ধরে চলে আসা রক্তক্ষয়ী সংঘর্ষে গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ২১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে ৬৩টি শিশুও রয়েছে। আহত হয়েছেন অন্তত দেড় হাজার মানুষ। এছাড়া, ২ শিশুসহ ১২ ইসরায়েলি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০০ জন।

ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র হিদাই জিলম্যান এক সংবাদ সম্মেলনে বলেছেন, মাত্র আধা ঘণ্টায় আমরা ৬৫টি স্থানে আঘাত হেনেছি। তিনি আরও দাবি করেছেন, তারা ফিলিস্তিনি সংগ্রামীদের কয়েক কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গ ধ্বংস করতে সক্ষম হয়েছে। গাজার পশ্চিমের আর-রামাল এলাকায় সবচেয়ে বেশি হামলা হয়েছে বলে জানা গেছে।

এদিকে, ইসরাইলের অভ্যন্তরে ইহুদিবাদীদের সঙ্গে আরব মুসলমানদের সংঘর্ষ অব্যাহত রয়েছে। লোদ শহরে ৪৮ ঘণ্টার জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। 

এছাড়া উগ্র ইহুদিবাদীরা গতরাতেও দখলদার ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়ির সামনে সমবেত হয়ে গাজায় হামলা অব্যাহত রাখার দাবি জানিয়েছে। এদের অনেকেই বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ইহুদিবাদী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেউ কেউ দাবি করে থাকেন বাইরে থেকে আসা ইহুদিবাদীরা নিরীহ, সামরিক ক্ষেত্রে তাদের কোনো অংশগ্রহণ নেই। কিন্তু গতরাতে এ ধরণের অভিবাসী ইহুদিবাদীরা গাজায় হামলা ও হত্যা-নৃশংসতা বৃদ্ধির দাবি জানিয়ে নিজেদের চেহারা স্পষ্ট করেছে।

- পার্সটুডে বাংলা। 



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ