শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লিবিয়ার বন্যায় শত শত লাশ, এখনো নিখোঁজ ১০ হাজার

বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০২৩
লিবিয়ার বন্যায় শত শত লাশ, এখনো নিখোঁজ ১০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক:

লিবিয়ার উদ্ধারকর্মীরা বন্যাবিধ্বস্ত এলাকায় মাটির নিচে চাপা পড়া 'শত শত' লাশ বের করছে। আর এখনো ১০ হাজার লোক নিখোঁজ রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঘূর্ণিঝড় দানিয়েলের তাণ্ডবে দেশটির পূর্বাঞ্চলীয় নগরী দারনার একটি অংশ প্রায় পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

পূর্ব লিবিয়ার স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, এক হাজারের বেশির লাশ সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে অন্তত ৭০০ জনের দাফন সম্পন্ন হয়েছে। দারনার অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষ মৃতের সংখ্যা ২,৩০০ বলে জানিয়েছে।

ঘূর্ণিঝড়ের ফলে সৃষ্ট বন্যার ৩৬ ঘণ্টারও পরে দারনায় সাহায্য আসতে শুরু করে। বন্যায় ৮৯ হাজার লোকের নগরীটির অন্তত '২০ ভাগ এলাকা' ধ্বংস হয়ে গেছে।

মঙ্গলবার থেকে সৈন্য, সরকারি কর্মী, স্বেচ্ছাসেবী এবং স্থানীয় লোকজন ধ্বংস্তূপের নিচ থেকে লোকজনকে বের করছে।

ঘূর্ণিঝড়টি লিবিয়ার পূর্বাঞ্চলের আরো কয়েকটি এলাকায় আঘাত হেনেছে। বায়দার প্রায় ৫০ জন মারা গেছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া সুসা, মার্জ, সুহাত এলাকাগুলোতেও ব্যাপক ক্ষতি হয়েছে।

লিবিয়ায় প্রায় এক যুগ ধরে দুটি প্রতিদ্বন্দ্বী প্রশাসনে বিভক্ত : একটি পশ্চিমে, একটি পূর্বে। প্রতিটি গ্রুপকে বিভিন্ন মিলিশিয়া বাহিনী এবং বিদেশী সরকার সমর্থন করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল