সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভারতের কেরালায় নিপাহ ভাইরাসের হানা

শুক্রবার, সেপ্টেম্বর ১৫, ২০২৩
ভারতের কেরালায় নিপাহ ভাইরাসের হানা

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের কেরালায় নতুন করে নিপাহ ভাইরাস শনাক্ত হয়েছে। ইতোমধ্যেই ভাইরাসটিতে দুইজনের মৃত্যুর খবর মিলেছে। এছাড়াও নমুনা পরীক্ষায় পজিটিভ আসা আরও দুইজনকে চিকিৎসার আওতায় নেওয়া হয়েছে, যারমধ্যে একজন শিশু। সতর্কতা অবলম্বনে আক্রান্ত এলাকায় ভ্রমণ এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

কেরালার কোঝিকোড় জেলায় ভাইরাসটির হানা দেওয়ার পরপরই ইতোমধ্যেই দিল্লির রাম মনোহর লোহিয়া (আরএমএল) হাসপাতালের মাইক্রোবায়োলজিস্ট ডা. মালা ছাবরার নেতৃত্বে বিশেষজ্ঞদের নিয়ে একটি পাঁচ সদস্যের কমিটিও করা হয়েছে। বৃহস্পতিবার কোঝিকোড়ে পৌঁছে তারা নিপাহ পরিস্থিতির পর্যালোচনা করেছেন। আজ শুক্রবারও ভাইরাসটি শনাক্ত হওয়ার স্থল মারুথনকারা এবং অয়নচারি পঞ্চায়েত পরিদর্শন করবেন তারা।

এদিকে, ভাইরাসটির ছড়িয়ে পড়া এড়াতে আক্রান্ত এলাকায় অপ্রয়োজনীয় ভ্রমণ এড়ানোর পরামর্শ দিয়েছেন কোঝিকোড় জেলা প্রশাসক গীতা। ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বলেছেন, জেলার সমস্ত টিউশন সেন্টার এবং কোচিং সেন্টারগুলো এই দিনগুলোতে চালু রাখা উচিত নয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলো অনলাইন ক্লাসের ব্যবস্থা করতে পারে। অপ্রয়োজনীয় ভ্রমণ এবং জমায়েত এড়িয়ে চলুন।

অন্যদিকে, শুক্রবার রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে- এখন পর্যন্ত মোট ছয়জনের শরীরে নিপাহ ভাইরাসের অস্তিত্ব মিলেছে, যারমধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া নমুনা পরীক্ষায় সর্বশেষ ৩৯ বছর বয়সী এক ব্যক্তির শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। সবমিলিয়ে বর্তমানে সক্রিয় কেসের সংখ্যা ৪টি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল