বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ইন্টার্ণ ডাক্তারদের মাঝে সার্জিক্যাল কিটবক্স বিতরণ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৯, ২০২৩
ইন্টার্ণ ডাক্তারদের মাঝে সার্জিক্যাল কিটবক্স বিতরণ

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি:

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ৬ষ্ঠ ব্যাচের ইন্টার্ণ ডাক্তারদের মাঝে সার্জিক্যাল কিটবক্স বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে আইকিউএসি কক্ষে এ আয়োজন সম্পন্ন হয়।

অনুষ্ঠানে ভেটেরিনারি অনুষদের ৬ষ্ঠ ব্যাচের মোট ৩৫ জনের মাঝে কিটবক্স বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে কিটবক্স তুলে দেন।

ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ জহিরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, রেনাটা লিমিটেডের এনিমেল হেলথ ডিভিশনের গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার ডা. হিমেল চাকমা। এছাড়া অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ও রেনাটা লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইন্টার্ণ শিক্ষার্থী মো. নাজমুল হাসান তানভীর বলেন, ‘ইন্টার্ণীর ব্যস্ততায় অনেকদিন পর শিক্ষক এবং বন্ধু-বান্ধবদের নিয়ে একসাথে একই মঞ্চে বসার সুযোগ হওয়ায় আনন্দিত। এবারের আয়োজন যেভাবে উন্নত করা হয়েছে, সেভাবেই আমাদের এই অনুষদ সব দিক থেকে আরও মানোন্নত হোক, সেই আবদার রাখতে চাই।’

উপাচার্য বলেন, ‘বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আমাদের যা নির্দেশনা দিয়েছে তা পূরণ করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। ভেটেরিনারি ফার্মে নতুন করে কাজ করছি যাতে তোমাদের সুবিধা হবে।' এ সময় তিনি অনুষদ এবং সংশ্লিষ্ট সবার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।’

অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জহিরুল ইসলাম খান জানান, শিক্ষার্থীদের ভারতে ইন্টার্ণ করানোর চেষ্টা চলছে। এ সময় শিক্ষার্থীদের কোনো দাবি থাকলে নিঃসংকোচে বলার আহ্বান জানান। এছাড়া তিনি শিক্ষার্থীদের আরও ব্যবহারিক জ্ঞান অর্জন করার জন্য তাগিদ দেন।

প্রসঙ্গত, প্রতি সেমিস্টারে গবির ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের উদ্যোগে ইন্টার্ণ ডাক্তারদের মাঝে কিটবক্স বিতরণ করা হয়। এতে রোগ-নির্ণয় এবং শল্য চিকিৎসার জন্য প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল