শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাজীবপুরে সরকারিভাবে ধান কেনা শুরু

বুধবার, মে ১৯, ২০২১
রাজীবপুরে সরকারিভাবে ধান কেনা শুরু

রুহুল সরকার, রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি: রাজীবপুরে সরকারি পর্যায়ে বোরোধান ও গম সংগ্রহ কার্যক্রম ২০২১ শুরু হয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী কৃষকদের থেকে সরাসরি ২৭ টাকা কেজি বা এক হাজার ৮০ টাকা মন দরে ধান কেনা হচ্ছে।

মঙ্গলবার দুপুরে রাজীবপুর উপজেলা খাদ্যগুদামে বোরো ধান ক্রয় অভিযানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নবিরুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম রায়হান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া ও খাদ্যগুদাম কর্মকর্তা আব্দুর রশীদ ও ধান বিক্রয়কারী কৃষকগণ। 

রাজীবপুর খাদ্যবিভাগ সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে সরাসরি উপজেলার কৃষকদের কাছ থেকে অভ্যন্তরীণ বোরোধান ২৭ টাকা কেজি দরে ১০৮০ টাকা মন প্রতি ২৫৭ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।এবং ৩৯৮ মেট্রিক টন গম কেনা হবে প্রতি কেজি গমের মূল্য ২৮ টাকা প্রতি মনের দাম ১১২০ টাকা।এছাড়াও উপজেলার চালকল ব্যবসায়ীদের কাছ থেকে ৩৭০ মেট্রিক টন চাল কেনা হবে ৪৪ টাকা কেজি প্রতি ১৭৬০ টাকা প্রতি মন চালের দাম পাবে বিক্রয়কারী ব্যবসায়ীরা।

উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম রায়হান বলেন, কৃষি অফিসের মাধ্যমে ধান ও গম বিক্রয়ে আগ্রহী কৃষকদের  তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী কৃষকদের কাছে সরাসরি বোরো ধান ক্রয় শুরু হয়েছে গম কেনাও শুরু হবে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল