শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে দিনাজপুরে বিভিন্ন মহলের মানববন্ধন

বুধবার, মে ১৯, ২০২১
সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে দিনাজপুরে বিভিন্ন মহলের মানববন্ধন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন মহল মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

বুধবার (১৯ মে) শহরের প্রাণ কেন্দ্র মর্ডাণ মোড়ে সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত দেড়ঘন্টাব্যাপী দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

এই মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আজকের দেশবার্তার সম্পাদক চিত্তঘোষ বলেন, প্রশাসনের কর্মকর্তারা ভূলে গেছেন তারা জনগনের কর্মচারি। তারা জনগনকে সেবা না দিয়ে নির্যাতন করছেন। খারাপ ব্যবহার করছেন। প্রশাসনে থাকা বিসিএস ক্যাডাররা সাংবাদিকদের মানুষ মনে করছেনা। তারা অনিময়, দূর্নীতি ও ঘুষ খেয়ে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছে পরিনত হচ্ছেন, সম্পদের পাহাড় গড়ছেন। তাদের অনিময়, দূর্নীতি ও ঘুষের খবর তুলে ধরলে সাংবাদিকদের হেনস্তা করা করছেন। মামলা দিয়ে জেলে পাঠানো হচ্ছে। 

দেশের রাজনীতিবিদ, মন্ত্রী এমপিদের নিয়ে কটুক্তি করছেন। দম্ভ করে বলছেন রাজনীতিবিদরা নয়,আমরা দেশ চালাই। জেলা পর্যায়ে চাকুরি করতে এসে সম্পদের পাহাড় গড়ে চলে যাচ্ছেন। আর এসব নিয়ে সংবাদ করলে সাংবাদিকদের নির্যাতন, হেনস্তা, হামালা মামলা করে জেলে পুরে দেয়া হচ্ছে। 
তিনি বলেন, রোজিনা ইসলাম একজন সিনিয়র সাংবাদিক। তার কলম চলে রাঘব বয়ালদের বিরুদ্ধে। স্বাস্থ্য মন্ত্রণালয় এ সময়ের সবচেয়ে আলোচিত-সমালচিত মন্ত্রণালয়। সেই মন্ত্রণালয়ের অনিয়ম নিয়ে একাধিক সংবাদ প্রকাশ করায় তাকে জেলে পাঠানো হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই। অন্যথায় দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের ব্যানারে আবারও দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মোঃ ওয়াহেদুল আলম আটিষ্ট’র সভাপতিত্বে ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহীন হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বাংলাদেশের কমিউনিস্ট পারটির সাধারণ সম্পাদক অধ্যাপক বদিউজ্জামান বাদল, বাসদের সংগ্কিটি বরিয়া হোসেন, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কালের কন্ঠ ও জাগোনিউজ টোয়েন্টিফরের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, প্রবীন সাংবাদিক আজকের প্রতিভার বার্তা সম্পাদক আব্দুর রহমান, আজকের দেশ বার্তার বার্তা সম্পাদক হামিদুল হক টিপু, চ্যানেল ২৪ এর দিনাজপুর প্রতিনিধি বিপুল সরকার সানি, প্রথম আলোর দিনাজপুর প্রতিনিধি রাজিউল ইসলাম রাজু, মাছরাঙ্গা টেলিভিশনের দিনাজপুর প্রতিনিধি ও সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ রেজাউল করিম রঞ্জু, দীপ্ত টেলিভিশন ও মানবকন্ঠের দিনাজপুর প্রতিনিধি সুলতান মাহমুদ, দৈনিক দিনবদলের সম্পাদক রেজাইল করিম, দেশরুপান্তর ও নিউজ বাংলার দিনাজপুর প্রতিনিধি রিপোর্টার মোঃ কুরবান আলী, আজকের পত্রিকার দিনাজপুর প্রতিনিধি আনিসুল হক জুয়েল, সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক লিটন হোসেন আকাশ, আলোকিত দিনাজপুরের স্টাফ রিপোর্টার অরুন রায়, দৈনিক তিস্তার স্টাফ রিপোর্টার ইমরুল কায়েস রুপম প্রমুখ বক্তব্য রাখেন।


এদিকে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার সকালে প্রেসক্লাবের সামনে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরপ বকসী বাচ্চু ও সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলারের নেতৃত্বে সকালে মানববন্ধন কর্মসূচী কর্মসূচী পালন করা হয়। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক রো‌জিনা ইসলা‌মের নিঃশর্ত মু‌ক্তি ও এই ঘটনার সাথে জ‌ড়িত‌দের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবী জানান।

একই দাবীতে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

দিনাজপুর মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান’র সভাপতিত্বে মানববন্ধনে স্বাগত বক্তব‌্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম। মানববন্ধ‌নে সামা‌জিক অনাচার প্রতি‌রোধ ক‌মি‌টির আহবায়ক স‌ফিকুল ইসলাম, উদীচী কেন্দ্রীয় ক‌মি‌টির সদস‌্য রেজাউর রহমান রেজু, দিনাজপুর প্রেসক্লা‌বের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সম্মি‌লিত সাংস্কৃ‌তিক
জো‌টের সভাপ‌তি সুলতান কামাল উ‌দ্দিন বাচ্চু, জাতীয় আদিবা‌সী পরিষ‌দের সভাপ‌তি রবীন্দ্রনাথ স‌রেন, বাংলাদেশ সমাজতা‌ন্ত্রিক দ‌লের সংগঠক কিব‌রিয়া হো‌সেন, বাংলা‌দেশ ম‌হিলা প‌রিষ‌দ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপ‌তি মাহবুবা খাতুন, মিনতী ঘোষ, লিগ‌্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, সাংগঠ‌নিক সম্পাদক রু‌বিনা আকতার, সদস‌্য রোকসানা বিল‌কিস, শুক্লা কুন্ডু, রে‌হেনা বেগম, শিবানী উড়াও এবং ম‌হিলা পরিষদ জেলা শাখার আ‌ন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী প্রমূখ বক্তব্য রাখেন।
মানববন্ধন থেতে অবিলম্বে সাংবাদিক রো‌জিনা ইসলা‌মের নিঃশর্ত মু‌ক্তি ও এই ঘটনার সাথে জ‌ড়িত‌দের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবী জানান।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল