বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

ফিলিস্তিনিদের ওপর হামলা: হাবিপ্রবি শিক্ষার্থীর অভিনব প্রতিবাদ

শনিবার, মে ২২, ২০২১
ফিলিস্তিনিদের ওপর হামলা: হাবিপ্রবি শিক্ষার্থীর অভিনব প্রতিবাদ

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি: ফিলিস্তিনে ইসরাইলের বর্বরোচিত হামলার প্রতিবাদে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মো: মাহাফুজুর রহমান ফিলিস্তিনিদের জাতীয় পতাকা উড়িয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়া জিরো পয়েন্ট থেকে কক্সবাজারের টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত বাইসাইকেল ভ্রমণ শুরু করেছেন।

তিনি গত ১৬ মে পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে যাত্রা শুরু করেন। মাহাফুজুর রহমান বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী।

এ বিষয়ে তিনি বলেন, ফিলিস্তিনিদের উপর ইসরাইল যে বর্বর হামলা চালিয়েছে তা ক্ষমার অযোগ্য। আমি একজন মুসলিম হিসাবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে এ যাত্রা শুরু করেছি। আমি চাই ফিলিস্তিনিদের অধিকার ফিরিয়ে দেয়া হোক। তাদের স্বাধীনতা দিয়ে দেয়া হোক যাতে সে দেশের মানুষ অন্য দশটি স্বাধীন রাষ্ট্রের মত চলতে পারে।

এ ব্যাপারে জাতিসংঘকে উদ্যোগ নেয়ার জোর দাবী জানাই। সেই সাথে প্রত্যাশা করছি বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র একযোগে ফিলিস্তিনিদের পাশে দাঁড়াবে এবং ইসরাইলের বিরুদ্ধে অবস্থান নিবে। তাহলে আমার এই যাত্রা, আমার লক্ষ্য সফল হবে। আল্লাহর কাছে প্রার্থনা করি যাতে দ্রুত সব কিছু স্বাভাবিক হয়ে যায়।

মাহাফুজুর রহমান আরও বলেন, আমি যাতে সুস্থ ও নিরাপদ থেকে ভ্রমণ সমাপ্ত করতে পারি সে লক্ষ্যে প্রতিদিন প্রায় ১১০-১৩০ কি. মি করে সাইকেলে ভ্রমণ করছি। শুক্রবার (২১ মে) ঢাকার মোহাম্মদপুরে অবস্থান করছি। আশা করছি এ মাসের শেষ দিকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো। আমার জন্য সবাই দোয়া করবেন।

এদিকে মাহাফুজুর রহমান হাবিপ্রবি ক্যাম্পাসে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন। এছাড়া তিনি ইতিপূর্বে কক্সবাজার থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সাইকেল ভ্রমণ করছেন।

উল্লেখ্য যে, মো: মাহাফুজুর রহমানের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে হাবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ সাধারণ শিক্ষার্থীরা। সুস্থ ও নিরাপদ ভাবে তার যাত্রা শেষ হোক এমনটাই প্রত্যাশা সকলের।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ