রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

মেলবোর্নে ফিলিস্তিনি ও ইসরায়েলপন্থীদের মধ্যে রাতভর সংঘর্ষ

শনিবার, নভেম্বর ১১, ২০২৩
মেলবোর্নে ফিলিস্তিনি ও ইসরায়েলপন্থীদের মধ্যে রাতভর সংঘর্ষ

আন্তজাতিক ডেস্ক:

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘাতের রেশ গিয়ে পৌঁছেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে। শহরটির রাজপথে গতকাল শুক্রবার দিবাগত রাতে ফিলিস্তিন ও ইসরায়েলপন্থীরা সংঘর্ষে জড়িয়েছেন। সংঘর্ষ চলেছে রাতভর।

মেলবোর্ন অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর। জনবহুল শহরটির কউফিল্ড সাউথ এলাকায় একটি ইহুদি উপাসনালয়ের (সিনাগগ) পাশে গত রাতে সংঘর্ষে জড়ান ফিলিস্তিন ও ইসরায়েলপন্থীরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে সংঘর্ষের কিছু ভিডিও ফুটেজ ও ছবি ছড়িয়ে পড়েছে। এসব ছবি ও ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা একে অপরকে ঘুষি মারছেন। পরস্পরকে গালিগালাজ করছেন। একে অন্যকে প্লাস্টিকের বোতল ও পানি ছুড়ে মারছেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেপার স্প্রে ছোড়ে পুলিশ।

এর আগে ফিলিস্তিনি এক ব্যক্তির মালিকানাধীন রেস্তোরাঁয় আগুন লাগে। এর প্রতিক্রিয়ায় ফিলিস্তিনপন্থীরা ওই সিনাগগের পাশে জড়ো হন। এরপর দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

তবে মেলবোর্ন পুলিশ জানিয়েছে, তারা আগুনের ঘটনায় তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে এতে ধর্মীয় কিংবা বর্ণবাদী নাশকতার কোনো ইঙ্গিত মেলেনি।

এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল