বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মিরসরাইয়ে ৪২টি টিয়া উদ্ধার করলো বিট কর্মকর্তা

বুধবার, নভেম্বর ১৫, ২০২৩
মিরসরাইয়ে ৪২টি টিয়া উদ্ধার করলো বিট কর্মকর্তা

চট্টগ্রাম প্রতিনিধি :

রাত তখন ১০টা ছুঁই ছুঁই। কার্তিকের শেষে গ্রামীণ জনপদে শীতের আবহ রাতে বাজারে মানুষের দেখা মেলে খুব কম। আর এই সুযোগকে কাজে লাগানোর পায়তারা করছিল পাখি চোরচক্র। সারাদিন বনে ঘুরে ঘুরে  রাতে ৪২টি টিয়া পাখি নিয়ে চট্টগ্রামের মিরসরাইয়ের বড়তাকিয়া বাজারে অবস্থান নেয় চোরচক্র। তবে রাতে বাজারে খাঁচা এবং বস্তা দেখতে পেয়ে বন বিভাগের বড়তাকিয়া বিট কর্মকর্তা মোঃ মামুনের সন্দেহ জাগে। কাছে যেতেই দেখে একটি দুটো নয় খাঁচার ভেতরে এবং বস্তায় মোড়ানো অনেকগুলো পাখি।

চট্টগ্রামের মিরসরাইয়ে পাচার করার সময় ৪২টি দেশীয় প্রজাতীর টিয়া পাখি উদ্ধার করা হয়। পরে উপজেলার বারৈয়াঢালা জাতীয় উদ্যানে পাখিগুলোকে অবমুক্ত করা হয়।

গত মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বড়তাকিয়া এলাকায় পাখিগুলো উদ্ধার করা হয়।

বড়তাকিয়া বন বিট কর্মকর্তা মো. মামুন বলেন,  বড়তাকিয়া এলাকায় সন্দেহজনক কিছু খাঁচা দেখতে পাই। পরে এগিয়ে গিয়ে দেখি খাঁচার ভিতরে থাকা প্লাস্টিকের বস্তার মধ্যে দেশি প্রজাতির ৪২টি টিয়া পাখি।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে টিয়াগুলো পাচারের জন্য ঢাকায় নিয়ে যাচ্ছিলেন পাচারকারীরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এছাড়া একইদিন রাতে খৈয়াছড়া ইউনিয়নের দুয়ারু এলাকা থেকে তিনটি গোঁখরা সাপ উদ্ধার করে বারৈয়াঢালা জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

এস.এম




Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল