বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সিংড়ায় আ.লীগের সভায় যাওয়া বিএনপির দুই আহ্বায়ক সহ ৪ জনকে শোকজ

বৃহস্পতিবার, নভেম্বর ১৬, ২০২৩
সিংড়ায় আ.লীগের সভায় যাওয়া বিএনপির দুই আহ্বায়ক সহ ৪ জনকে শোকজ

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধিঃ

নাটোরের সিংড়ায়  আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন সংক্রান্ত বিষয়ক সভায় উপস্থিত থাকার দায়ে সিংড়া উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান মন্টু ও সিংড়া পৌর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মো. আলী আজগর সহ ৪ জনকে শোকজ করেছে নাটোর জেলা বিএনপি।

জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজের সাক্ষরিত এক পত্রে অভিযুক্ত ওই দুই নেতাসহ ৪ জনকে শোকজ করা হয়। যেখানে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের শোকজ করা হয়েছে বলে জানান তিনি। শোকজ হওয়া অন্য দুইজন হলেন উপজেলা বিএনপির সদস্য আকরাম হোসেন ও অ্যাডভোকেট জাকির হোসেন টিপু।

জেলা বিএনপি'র সদস্য সচিব মোঃ রহিম নেওয়াজ শোকজ নোটিশে বলেন, যখন আন্দোলন-সংগ্রামের চূড়ান্ত পর্যায়ে তখন আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন সংক্রান্ত বিষয়ক সভায় পরামর্শক হিসেবে উপস্থিত থেকে দলীয় ভাবমূর্তি ও শৃঙ্খলা ভঙ্গ করেছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেনো আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা যাবেনা তা আগামী ৩দিনের মধ্যে স্বশরীরে জেলা কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর নাটোর-৩ আসনের সংসদ সদস্য, আইসিটি প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপ-কমিটির সদস্য জুনাইদ আহমেদ পলকের বাসভবনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন সংক্রান্ত বিষয়ে উপজেলার আইনজীবী ও চিকিৎসকদের সাথে সুপারিশ ও উপদেশ সংক্রান্ত মতবিনিময় সভার আয়োজন করে সিংড়া উপজেলা আওয়ামী লীগ।

ওই মতবিনিময় সভায় সিংড়া উপজেলা বিএনপির আহ্বায়ক মজিবুর রহমান মন্টু ও সিংড়া পৌর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মো. আলী আজগর সহ বিএনপিপন্থী ৭-৮ জন আইনজীবী যোগদেন। তাদের উপস্থিত থাকার বেশ কয়েকটি ছবি ছড়িয়ে পড়ে ফেসবুকে। এরপর থেকেই বিএনপির নেতা-কর্মীরা অভিযুক্তদের দলীয় পদ থেকে বহিষ্কারের দাবি জানিয়ে আসছিলো। পরে বিষয়টি এ বিস্তারিত সংবাদ ছাপা হলে তাদের শোকজ করা হয়।

শোকজের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেন, ঘটনার পর দিন ছবিগুলো আমাদের নজরে আসে। যা স্থানীয় ও জেলার বিএনপি নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ তৈরি করে। বিষয়টি নিয়ে জেলা বিএনপির নেতাদের সাথে আলোচনা করে বুধবার রাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল