রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ইসরাইল এবার আল-শিফা হাসপাতালের পরিচালককে গ্রেফতার করল

বৃহস্পতিবার, নভেম্বর ২৩, ২০২৩
ইসরাইল এবার আল-শিফা হাসপাতালের পরিচালককে গ্রেফতার করল

আন্তর্জাতিক ডেস্ক:

গাজা সিটির আল-শিফা হাসপাতালের পরিচালকসহ আরো বেশ কয়েকজন চিকিৎসককে গ্রেফতার করেছে ইসরাইলি বাহিনী। আল-শিফা হাসপাতালের এক ডাক্তার বার্তাসংস্থা এএফপিকে এ কথা জানিয়েছেন।

হাসপাতালটির বিভাগীয় প্রধান খালিদ আবু সামরা বলেন, ‘ডাক্তার মোহাম্মদ আবু সালমিয়াকে আরো কয়েকজন সিনিয়র চিকিৎসকের সাথে গ্রেফতার করা হয়েছে।

এদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাস নেতারা যেখানেই থাকুক না কেন, তাদের হত্যা করার জন্য মোশাদকে তিনি নির্দেশ দিয়েছেন। বুধবার রাতে গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সাথে যুদ্ধবিরতি প্রস্তাব সমর্থন করতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

তিনি হামাসের সাথে চার দিনের (এটি বেড়ে ৯ দিনও হতে পারে) যুদ্ধবিরতির ব্যাপারে বলেন, 'এটি ছিল কঠিন সিদ্ধান্ত, তবে সঠিক সিদ্ধান্ত।'

গাজায় ৭ অক্টোবর থেকে চলা হামলায় এবারই প্রথম বিরতি দেয়া হচ্ছে। প্রাথমিক চুক্তি অনুযায়ী হামাস তাদের হাতে আটক বন্দীদের মধ্য থেকে ৫০ জনকে মুক্তি দেবে। এর বিনিময়ে চার দিনের যুদ্ধবিরতি ছাড়াও ইসরাইলের কারাগারে আটক ১৫০ থেকে ৩০০ ফিলিস্তিনিকে মুক্তি দেয়া হবে। এছাড়া গাজায় বিপুল পরিমাণে জ্বালানি এবং অন্যান্য সহায়তা প্রবেশ করার সুযোগ দেয়া হবে। আর বন্দী মুক্তি বাড়তে থাকলে যুদ্ধবিরতির সময়ও বাড়বে।

তবে নেতানিয়াহু আরো বলেন, হামাসকে ধ্বংস করার জন্য তিনি ইসরাইলের নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, হামাস নেতারা যেখানেই থাকুক না কেন, তাদের হত্যা করতে মোশাদকে নির্দেশ দেয়া হয়েছে। গাজার ভেতরে, এমনকি কাতারেও তাদেরকে টার্গেট করা যাবে।

অবশ্য যুদ্ধবিরতির সময় হামাস নেতাদের ওপর গুপ্তহত্যার চেষ্টা চালানো হবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্ন তিনি এড়িয়ে যান।

তিনি ইসরাইলিদের আশ্বস্ত করে বলেন, যুদ্ধবিরতি সাময়িক। যুদ্ধবিরতির পরই ইসরাইলি সামরিক বাহিনী গাজা থেকে হামাসকে বিদায় করে ছাড়বেই।

তিনি বলেন, যুদ্ধ অব্যাহত থাকবে, যতক্ষণ না আমরা আমাদের লক্ষ্য পূরণ করতে পারছি। আমাদের লক্ষ্য হলো সকল বন্দীকে দেশে ফিরিয়ে আনা, হামাসকে নির্মূল করা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল