বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জামালপুরে জমি দখল ও হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শনিবার, নভেম্বর ২৫, ২০২৩
জামালপুরে জমি দখল ও হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি: জামালুপরের পৌর শহরের ফুলবাড়িয়া শান্তিবাগে আওয়ামিলীগ নেতার নেতৃত্বে জোলপূর্বক জমি দখল ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার।

শনিবার (২৫ নভেম্বর) দুপুরে শহীদ হারুণ সড়কের অনলাইন জার্নালিস্ট নেটওর্য়াকের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

অনুষ্টিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মতিউর রহমান স্বপন অভিযোগ করে বলেন, আমার পৈত্রিক সম্পত্তি প্রতিবেশী সিরাজুল ইসলাম বাবুল ও আওয়ামিলীগ নেতা সুরুজ্জামানের নেতৃত্বে আমার পরিবারের লোকজনের উপর বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে জোড়পূর্বক জমি দখলের চেষ্টা করে। আমরা বাধা দিতে গেলে আমাদের উপর লোহার রড ও লাঠিসোটা দিয়ে হামলা করে। এ সময় আমার স্ত্রী, বোন, মা ও বাবা ফেরাতে গেলে সন্ত্রাসীরা তাদের উপরেও হামলা করে আহত করেন। আমি এ নিয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছি। অভিযোগ দায়ের পর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি আমার পরিবারের নিরাপত্তা ও সন্ত্রাসী হামলার বিচার চাই।

সংবাদ সম্মেলনে মতিউর রহমান স্বপনের স্ত্রী শাহিনুর আক্তার, ছোট বোন মাহবুবা মনি উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মতিউর রহমান স্বপন ও সিরাজুল ইসলাম বাবুলের সাথে দীর্ঘদিন থেকে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সিরাজুল ইসলাম বাবুল স্বপনের মেজো চাচা তহুর আলীর কাছ থেকে ৫শতাংশ জমি ক্রয় করে। পরে তাঁর ক্রয়কৃত জমি বুঝে নিয়ে অপরিকল্পিতভাবে সেখানে বহুতল ভবন তৈরি করে বসবাস করে আসছিল। তিনি গত ৬ আগষ্ট হঠাৎ করে স্বপনদের পৈত্রিক জমির উপর দিয়ে তার বাসার বাথরুমের পাইপ নেয়ার চেষ্টা করে। এ বিষয়টি নিয়ে জামালপুর পৌরসভার প্যানেল মেয়র ফজলুল হকসহ এলাকাবাসী সিরাজুল ইসলাম বাবুলকে দেড় ফুট ভেঙে দেওয়ার মৌখিক সিদ্ধান্ত দেন। ওই সিদ্ধান্ত অমান্য করে বাবুল ও তার ছেলেরা স্বপনকে মারতে আসে। সেই দিনের বৈঠকটি ভেঙ্গে দেয়া হয়। এ নিয়ে কোর্টে একটি মামলা করে। সেই মামলা কোর্টে চলমান রয়েছে।

এ বিষয়ে সিরাজুল ইসলাম বাবুল বলেন, মিথ্যা ঘটানায় তিনি একটা অভিযোগ দিয়েছেন। এখানে আমি ও আমার স্ত্রী বসবাস করি। আমি সন্ত্রাসী বাহিনী কোথায় পাবো। এ অভিযোগ মিথ্যো ও ভিত্তিহীন।  

এ বিষয়ে আওয়ামিলীগ নেতা সুরুজ্জামানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মহব্বত কবির বলেন, আমি একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল