রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ইসরাইলি সামরিক গোয়েন্দাপ্রধানের ব্যর্থতা নিয়ে পদত্যাগ

বুধবার, নভেম্বর ২৯, ২০২৩
ইসরাইলি সামরিক গোয়েন্দাপ্রধানের ব্যর্থতা নিয়ে পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরাইলি সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান আহারন হ্যালিভা পদত্যাগ করতে যাচ্ছেন। হামাসের বিরুদ্ধে ইসরাইলের যুদ্ধ শেষ হওয়া মাত্র তিনি সরে যাবেন বলে জানিয়েছেন।

৭ অক্টোবর ইসরাইলে গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হামলা বন্ধ করতে ব্যর্থতার দায় নিয়ে তিনি বিদায় নিচ্ছেন বলে জানিয়েছেন।

তিনি তার সহকর্মীদের বলেন, 'ওই দিন সকালেই আমি বুঝতে পেরেছিলাম যে এটা [চাকরি] শেষ হয়ে গেছে। যুদ্ধ শেষ হলে আমাকে বিদায় নিতে হবে।'

তিনি জানান, ইসরাইল আনুষ্ঠানিকভাবে যুদ্ধ শেষ হওয়ার ঘোষণা দিক কিংবা স্থায়ী যুদ্ধবিরতি হলে কিংবা ইসরাইল কেবল বিচ্ছিন্ন হামলা চালানোর সিদ্ধান্ত নেয়ামাত্র তিনি সরে যাবেন।

ইসরাইলি গোয়েন্দা বিভাগ ইতোমধ্যেই হ্যাভিলাকে 'অক্ষম লোক' হিসেবে বিবেচনা করছে। তার উত্তরসূরি কে হচ্ছেন, তা নিয়েও আলোচনা শুরু হয়ে গেছে।

হামাসের ৭ অক্টোবরের অভিযানের পর করণীয় নিয়ে ইসরাইলের সামরিক বাহিনীর শীর্ষ পর্যায়ে যে টেলিফোন বৈঠক হয়, অজ্ঞাত কারণে হ্যাভিলাকে তাতে রাখা হয়নি।

অথচ বিষয়টি তার এখতিয়ারের মধ্যেই ছিল। তাকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া থেকে বাদ রাখায় বাহিনীতে তার অবস্থান নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়েছে।

এমন এক প্রেক্ষাপটেই তিনি সরে যাচ্ছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল